ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগতিতে চাল জব্দের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
রামগতিতে চাল জব্দের ঘটনায় মামলা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে জেলেদের জন্য বরাদ্দ হওয়া ভিজিএফ’র ২২ বস্তা চাল জব্দের ঘটনায় সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২০ অক্টোবর) রাতে রামগতি থানায় দুই জনের নাম উল্লেখ ও ৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করা হয়।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বাংলানিউজকে বলেন, চাল জব্দের ঘটনায় খাদ্য কর্মকর্তা বাদী হয়ে মামলা করেছেন।

আটক ব্যবসায়ী জামাল উদ্দিনকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

শনিবার দুপুরে রামগতি পৌরসভার আলেকজান্ডার বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ী জামাল উদ্দিনের গুদামঘর থেকে ২২ বস্তা চাল জব্দ করা হয়। রামগতি উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক এ অভিযান পরিচালনা করেন।

অভিযোগ উঠেছে উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল উদ্দিন তার ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রি করেছেন। ওইসব চালই জব্দ করা হয়।

অভিযোগ অস্বীকার করে চর আবদুল্লাহ ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, তিনি সরকারি চাল বিক্রি করেননি। এসব চাল জেলেদের কাছ থেকে জামাল কিনে নিয়ে বিক্রি করছেন।

প্রজনন মৌসুমে ‘মা’ ইলিশ রক্ষায় মেঘনার ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় প্রত্যেক জেলেকে ২০ কেজি করে ভিজিএফ’র চাল বরাদ্দ দেয় সরকার।

বাংলাদেশ সময়: ০৩০৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এসআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।