ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে ফিরেছেন লিবিয়ায় আটকেপড়া ১৫৭ বাংলাদেশি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
দেশে ফিরেছেন লিবিয়ায় আটকেপড়া ১৫৭ বাংলাদেশি ম্যাপ

ঢাকা: লিবিয়ায় আটকেপড়া ১৫৭ জন বাংলাদেশি নাগরিককে দেশে ফিরিয়ে আনা হয়েছে। মোট ২৩৪ জন বাংলাদেশিকে লিবিয়া থেকে ফিরিয়ে আনা হবে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়, লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এবং আইওএম-এর সমন্বিত তত্ত্বাবধানে বুধবার দুপুর ২টায় একটি চার্টার্ড ফ্লাইটে ১৫৭ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

বাকিদের খুব শিগগিরই দেশে ফিরিয়ে আনার সকল ব্যবস্থা চূড়ান্ত করা হয়েছে।

লিবিয়ায় সরকার সমর্থক এবং সরকার বিরোধী বেশ কয়েকটি মিলিশিয়া বাহিনী বিভিন্ন এলাকার কর্তৃত্ব ও দখল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েছে, এর ফলে রাষ্ট্রীয়ভাবে জরুরি অবস্থা  জারি  করা হয়েছে।  

চলমান এ ঘটনায় বাংলাদেশ দূতাবাস বাংলাদেশি অভিবাসীদের নিরাপত্তার বিষয়ে সচেষ্ট রয়েছে। ইতোমধ্যে দূতাবাসের ফেসবুক পেজে সকল বাংলাদেশি প্রবাসীর দৃষ্টি আকর্ষণ করে সতর্কতামূলক একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিদ্যমান পরিস্থিতিতে যেকোন সময়ে বাংলাদেশি কর্মীদের সহায়তাকল্পে লিবিয়ার বাংলাদেশ দূতাবাস সার্বক্ষণিক কন্ট্রোলরুম খুলেছে।  

ফিরিয়ে আনা ১৫৭ জন বাংলাদেশিদের মধ্যে ১০ জন অসুস্থ ছিলেন, তাদের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে একজন চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করেছেন এবং ব্যবস্থাপত্র দিয়েছেন। সব যাত্রীই ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে নিরাপদে গন্তব্যে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।