ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দর বাড়ছে দুই প্রকল্পের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
দর বাড়ছে দুই প্রকল্পের

ঢাকা: রেলপথ মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দুটি প্রকল্পে দরবৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে ক্রয় কমিটির সভায় এসব দরবৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের জানান, লাকসাম এবং চিনকি আস্তানার মধ্যে ডবল লাইন ট্র্যাক নির্মাণ প্রকল্পে দরবৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।

প্রকল্পের মূল চুক্তি ছিল ১ হাজার ৩০১ কোটি ২১ লাখ টাকা। এর আগে একবার দরবৃদ্ধি হয়েছিল, দ্বিতীয় দফায় ৯২ কোটি টাকা বেড়ে মোট চুক্তিমূল্য দাঁড়িয়েছে ১ হাজার ৭১৪ কোটি ১০ লাখ টাকা।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইন্দ্রপুল থেকে চক্রশালা পর্যন্ত বাঁক সরলীকরণ প্রকল্পেও দরবৃদ্ধির প্রস্তাবে সায় দিয়েছে ক্রয় কমিটি।

নাসিমা বেগম জানান, মূল ৬২ কোটি ৮৫ লাখ থাকলেও নতুন করে ১২ কোটি ৫৮ লাখ টাকা বেড়ে এখন চুকিমূল্য দাঁড়িয়েছে ৭৫ কোটি ৪৪ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।