ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে পরিবারে পুনর্বাসনের চেষ্টা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে পরিবারে পুনর্বাসনের চেষ্টা

জাতীয় সংসদ ভবন থেকে: তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে পরিবারে পুনর্বাসনের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেছেন, “হিজড়াদের পুনর্বাসনের জন্য সরকারের কর্মসূচি আছে। তাদের সমাজের বাইরে অন্তর্ভুক্ত না করে পরিবারেই পুনর্বাসনের চেষ্টা করছি।”

রোববার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত আসনের সংসদ সদস্য আক্তার জাহানের এক সম্পূরক প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, “সরকার হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে ঘোষণা দিয়েছে।

এই হিজড়াদের পুনর্বাসনের জন্য সরকারের কর্মসূচি আছে। তবে সমাজের বাইরে অন্তর্ভুক্ত না করে তাদের পরিবারে পুনর্বাসনের চেষ্টা আমরা করছি। আমাদের লক্ষ্য হিজড়াদের সমাজের মধ্যেই অন্তর্ভুক্ত করা; এ কারণেই পরিবারে পুনর্বাসনের চেষ্টা। সমাজকল্যাণ বিভাগের কর্মকর্তা এবং এনজিওদের মাধ্যমে সেই কাজগুলো করছি। কয়েক দিনের মধ্যেই এ সংক্রান্ত একটি সেমিনার অনুষ্ঠিত হবে। সেখানে থেকে যে মতামত উঠে আসবে তার ওপর ভিত্তি করে আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব। ”

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এসকে/এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।