ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনা ফুড ফেস্টে লোভ সামলানো দায়!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মে ১, ২০১৮
খুলনা ফুড ফেস্টে লোভ সামলানো দায়! খুলনা ফুড ফেস্টে লোভনীয় খাবার/ছবি:মানজারুল ইসলাম

খুলনা: দেশি-বিদেশি বাহারি স্বাদের খাবারের পসরা দেখে যে কারও লোভ সামলানো দায়। মুখরোচক খাবারগুলোর স্বাদ নিতে ভুল করছেন না কেউ। ছুটির দিনে মেলা প্রাঙ্গণ জমে উঠেছে ভোজনবিলাসীদের পদচারণায়।

মঙ্গলবার (১ মে) বিকেলে মেলার ৫ম দিনে মহানগরীর গ্লোকমনি পার্কে সপ্তাহব্যাপী খুলনা ফুড ফেস্টে গিয়ে ভোজনরসিকদের বিভিন্ন খাবারের স্বাদ নিতে দেখা যায়।

নানা রকমের খাবারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ ফেস্টের আয়োজন করেছে খুলনা ফুড ব্লগারস।

মেলার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।
লোভনীয় খাবার
সরেজমিনে দেখা যায়, মেলায় ৩০টি স্টল রয়েছে। যেখানে মুখরোচক ও স্বাস্থ্যকর খাবার সরাসরি রান্না করে পরিবেশন করা হচ্ছে। এই গরমে তৃষ্ণা মেটাতে রয়েছে ঠান্ডার স্টল। সেখানের কাঁচা আমের জুসের প্রতি আকর্ষণ বেশি।

তিথিস হ্যাভেনলি ক্রিয়েশনে রয়েছে ডাবের পুডিং ও লাভা কেক যা মেলায় আগত দর্শনার্থীদের মন কেড়েছে।

এছাড়াও মাত্র ৫০ টাকায় কষা মাংস ও লুচি দিয়ে ফেস্ট এ আগত দর্শকদের নিজের স্টলে টেনে নিচ্ছে জয়াস কুকিং স্টুডিও।
জমজমাট ফুড ফেস্ট
নীলার রান্না ঘরের নীলা জানান, বিভিন্ন ধরনের পিঠা নিয়ে তিনি মেলায় স্টল দিয়েছেন। বিক্রি ভালোই হচ্ছে।

মেলায় আসা খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষার্থী ইমতিয়াজ জানান, খুলনার খাদ্যপ্রেমীদের জন্য একটি বিশেষ আয়োজন। এখানকার স্টলগুলো যথেষ্ট স্বয়ংসম্পূর্ণ এবং খাবারগুলিও যথেষ্ট ইন্টারেস্টিং। ভিতরে ঢুকলেই খাবারের গন্ধে লোভ সামলানো দায় হয়ে পড়ছে।

খুলনা ফুড ব্লগারসের পরিচালক মাহফুজ-বিন মঈন স্বপ্নীল বাংলানিউজকে বলেন, ফেস্টে অংশগ্রহণকারী স্টল ও দর্শনার্থীদের জন্য ফ্রি ওয়াইফাই সুবিধা থাকায় তরুণ-তরুণীরা ভিড় করছেন বেশি। এছাড়া মঙ্গলবার মে দিবসের ছুটির দিন থাকায় দেশি-বিদেশি নানা রকম খাবারের স্বাদ নিতে ব্যতিক্রমধর্মী এ ফেস্টে আসছেন। তাৎক্ষণিকভাবে তৈরি করা খাবারে মুগ্ধ হচ্ছেন তারা।
ফুড ফেস্টের গেট
তিনি বলেন, তুলনামূলক সাশ্রয়ী মূল্যে নানা রকম অফার পেয়ে প্রতিদিনই ফুডিজদের ভিড়ে উৎসবমুখর একটা পরিবেশ তৈরি হচ্ছে এখানে। মেলা শেষ হবে ৩ মে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ০১, ২০১৮
এমআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।