ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পানির অবৈধ মোটর ব্যবহার রোধে অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
বান্দরবানে পানির অবৈধ মোটর ব্যবহার রোধে অভিযান

বান্দরবান: বান্দরবান পৌর এলাকায় পানির সংযোগে অবৈধ মোটর ব্যবহার রোধে অভিযান চালিয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। এসময় বিভিন্ন বাড়িতে অভিযান চালিয়ে ১৫টি অবৈধ মোটর জব্দ করা হয়।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ও পৌর পানি সররবাহের তত্ত্বাবধায়ক মোহাম্মদ খোর্শেদ আলম প্রধানের নেতৃত্বে শহরের বনরূপা পাড়ায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন-পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জনস্বাস্থ্য প্রকৌশল বিষয়ক আহ্বায়ক কমিটির আহ্বায়ক মোজাম্মেল হক বাহাদুর।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে পৌর এলাকায় পানির গ্রাহকগণের অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান চালানো হয়। কিছু অসাধু গ্রাহক পানির মেইন লাইনে মোটর স্থাপন করে পানি সংগ্রহ করায় বিভিন্ন এলাকায় পানি সরবরাহ বাধাগ্রস্ত হচ্ছে। ফলে সাধারণ গ্রাহকগণ নিয়মিত পর্যাপ্ত পরিমাণে পানি পাচ্ছেন না। এ সমস্যা থেকে উত্তরণের জন্য প্রাথমিকভাবে এক এলাকায় এ অভিযান চালানো হয়েছে। পরবর্তীতে পৌরসভার প্রত্যেকটি এলাকায় এ অভিযান পরিচালনা করা হবে।

বান্দরবান জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সোহরাব হোসেন বাংলানিউজকে জানান, আসন্ন গ্রীষ্ম মৌসুমে গ্রাহকদের নিয়মিত ও পর্যাপ্ত বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করার স্বার্থে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ মোটর ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শহরের পানি সরবরাহে যেকোনো সমস্যা সমাধানে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে প্রতিজ্ঞাবদ্ধ। তাই জনসাধারণকে আরও সচেতন হয়ে পানির অপচয় রোধ ও নিয়ম মেনে পানি সংগ্রহ করার আহ্বান জানান নির্বাহী প্রকৌশলী।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।