ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বতীপুরে খনিতে দুর্ঘটনায় শ্রমিক নিহত, তদন্তে কমিটি

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
পার্বতীপুরে খনিতে দুর্ঘটনায় শ্রমিক নিহত, তদন্তে কমিটি

পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনিতে দুর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২২ এপ্রিল) দুপুরে মধ্যপাড়া গ্রানাইড মাইনিং কোম্পানি লিমিটেডের (এমজিএমসিএল) মহা-ব্যবস্থাপক (মার্কেটিং) আবু তালেব ফারাজীকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগে শনিবার (২১ এপ্রিল) রাতে দুর্ঘটনায় মামুন কবির (২২) নামে এক শ্রমিক নিহত হন।

এরও আগে ৯ এপ্রিল এভাবেই মোস্তফা কামাল নামে আরো এক শ্রমিক নিহত হয়েছিলেন।

নিহত মামুন কবির পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের খনি সংলগ্ন মাকাজপাড়া মধ্যপাড়া গ্রামের আবদুর রশিদের ছেলে।

১২ দিনের ব্যবধানে দুই শ্রমিক নিহত হওয়ায় খনির উৎপাদন ঠিকাদার জিটিসি’র মাইন অপারেশন নিরাপত্তা ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উঠছে।

জানা গেছে, শনিবার রাতে খনির ভূগর্ভে কাজ করার সময় মামুন কবির একটি ট্রলি থেকে পড়ে গুরুতর আহত হন। পরে রাতেই তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কবিরকে মৃত ঘোষণা করেন।

মধ্যপাড়া গ্রানাইড মাইনিং কোম্পানি লিমিটেডের (এমজিএমসিএল) উপ-মহা ব্যবস্থাপক (প্রশাসন) মনোয়ার হোসেন শাহ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।