ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

তাজরীনে অগ্নিকাণ্ড মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
তাজরীনে অগ্নিকাণ্ড মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি

ঢাকা: তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় কোনো সাক্ষী না আসায় প্রতিষ্ঠানটির এমডি দেলোয়ার হোসেন ও তার স্ত্রী চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতাসহ ১৩ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি।

রোববার (২২ এপ্রিল) মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন কোনো সাক্ষী আদালতে না আসায় ঢাকার ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় আগামী ২০ জুন সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।

২০১৫ সালের ৩ সেপ্টেম্বর চার্জ গঠনের মধ্য দিয়ে অগ্নিকাণ্ডের প্রায় ৩ বছর পর আসামিদের বিচার শুরু হয়।

অপর আসামিরা হলেন- প্রকৌশলী এম মাহবুবুল মোর্শেদ, ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, কোয়ালিটি ম্যানেজার শহিদুজ্জামান দুলাল, প্রোডাকশন ম্যানেজার মোবারক হোসেন মঞ্জু, প্রশাসনিক কর্মকর্তা দুলাল, স্টোর ইনচার্জ হামিদুল ইসলাম লাভলু, সিকিউরিটি সুপারভাইজর আল আমিন, ইনচার্জ আনিসুর রহমান, সিকিউরিটি গার্ড রানা ওরফে আনারুল, স্টোর ইনচার্জ আল আমীন ও লোডার শামীম মিয়া।

২০১৩ সালের ২ ডিসেম্বর মামলায় সিআইডি পুলিশের পরিদর্শক মহসীন উজ্জামান খান আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির পরিচালক মিতাসহ ১৩ জনকে অভিযুক্ত করা হয়।

২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ডের এক বছর ১ মাস পর এ চার্জশিট দাখিল করা হয়। এ ঘটনায় ১১১ জন অগ্নিদগ্ধ হয়ে নিহত হন। আহত হন ১০৪ শ্রমিক।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।