ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষ মানবসম্পদই পারে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
দক্ষ মানবসম্পদই পারে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে বক্তব্য রাখছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। 

ঢাকা: প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদই পারে একটি দেশকে উন্নতী ও সমৃদ্ধির দিকে নিয়ে যেতে।

রোববার (২২ এপ্রিল) সকাল ১১টার দিকে মৌলভীবাজার জেলায় নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী এসময় বলেন, আওয়ামী লীগ সরকার ২০২১ সালে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করবে।

সে লক্ষ্যে সরকার দেশের প্রতিটি জেলা ও উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে কাজ করছে। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলো বাংলাদেশের বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র্য বিমোচনে তরুণদের প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমান সরকার অভিবাসন ব্যবস্থাকে স্বচ্ছ ও গতিশীল করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  

অভিবাসীদের নিরাপত্তা ও অধিকার রক্ষা, বিদেশে যাওয়ার জন্য সহজে অর্থ সংস্থান, বৈধপথে রেমিটেন্স পাঠানোর সুযোগ-সুবিধাসহ বিভিন্ন বিষয়ে সাহায্য করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে বিদেশে তাদের আয় বৃদ্ধি ও উন্নত কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলবীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেসার আহমেদ, সাধারণ সম্পাদক মিজরাহুর রহমান এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা।  

অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বিএমইটি, মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad