ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণ চেষ্টায় কুপিয়ে জখমের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
ধর্ষণ চেষ্টায় কুপিয়ে জখমের প্রতিবাদে মানববন্ধন খাগড়াছড়িতে টিএসএফ'র মানববন্ধন

খাগড়াছড়ি: ত্রিপুরা শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা, কুপিয়ে জখম ও যৌন হয়রানীর প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম (টিএসএফ)।

বুধবার (২৮ মার্চ) সকাল ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি।
 
মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সদর শাখার সভাপতি কাজল বরণ চাকমা, টিএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি দেবাশীষ ত্রিপুরা, সিনিয়র সহ-সভাপতি বিপুল বিকাশ ত্রিপুরা, যুগ্ম-সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা, সদর শাখার সাধারণ সম্পাদক দহেন বিকাশ ত্রিপুরা, ডালিয়া ত্রিপুরা প্রমুখ।


 
বক্তারা অভিযোগ করে বলেন, পাহাড়ে একের পর এক ধর্ষণ ও শ্লীলতাহানির মতো ঘটনা ঘটলেও প্রশাসন তেমন কোনো ব্যবস্থা নিচ্ছে না। আইনের যথাযথ প্রয়োগ না হওয়া এবং প্রশাসনের নিরব ভূমিকার কারণে এসব ঘটনা থামছে না।  

বক্তারা অবিলম্বে কিশোরীকে শ্লীলতাহানির ঘটনায় জড়িত মো. মাসুদকে (২২) গ্রেফতাসহ সব ধর্ষণ, শ্লীলতাহানি ও নির্যাতনের বিচার দাবি করেন।

গত ২৫ মার্চ জেলার মাটিরাঙ্গা উপজেলা আমতলী ইউনিয়নে বর্ণাল মুক্তিযোদ্ধা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রী স্কুল থেকে ফেরার পথে মাসুদ নামে এক যুবক ধর্ষণের চেষ্টা করে। ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যার উদ্দেশে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।