ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসের চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়ায়, পার হচ্ছে ট্রাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
বাসের চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়ায়, পার হচ্ছে ট্রাক পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পারাপারের অপেক্ষায় পণ্যবাহী গাড়ি/ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মালিক ও শ্রমিক সংগঠনের আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরে পাঁচ দফা দাবিতে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের প্রথম পালিত হচ্ছে ঢিলেঢালাভাবে।

তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার যাত্রীবাহী বাসের চাপ না থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে পারাপার হচ্ছে পণ্যবাহী ট্রাক।

বুধবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯ টা পর্যন্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ টি জেলায় চলাচলের অন্যতম প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট এলাকায় দূরপাল্লার কোনো যাত্রীবাহী বাসের দেখা মিলেনি।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, ভোর থেকে ঢাকামুখী যাত্রীবাহী দুরপাল্লার কোনো যানবাহনের চাপ নেই।

বিআইডব্লিউটিসি’র মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ভোর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যাত্রীবাহী কোনো যানবাহন নেই। ফেরিঘাট এলাকায় আটকে থাকা চার শতাধিক পণ্যবাহী ট্রাকগুলো পার হচ্ছে।

গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, অন্যান্য দিনের তুলনায় মহাসড়কের যানবাহনের সংখ্যা অনেক কম। স্বল্প পরিসরে কিছু যাত্রীবাহী যানবাহন চলাচল করছে। তবে মহাসড়কের ধামরাইয়ের কালামপুর থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এরআগে মঙ্গলবার (২৭ মার্চ) মালিক ও শ্রমিক সংগঠনের আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরে ৫ দফা দাবিতে বুধবার থেকে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক দেয় গাবতলী (ঢাকা) বাস-মিনিবাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।