ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আর্মেনিয়ার সঙ্গে বৃদ্ধি পাবে সাংস্কৃতিক সহযোগিতা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
আর্মেনিয়ার সঙ্গে বৃদ্ধি পাবে সাংস্কৃতিক সহযোগিতা সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ

ঢাকা: সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের নয়াদিল্লিতে নিযুক্ত আর্মেনিয়ার রাষ্ট্রদূত আর্মেন মারটিরোসিয়ানের। সাক্ষাতে বন্ধুপ্রতিম দু'দেশের পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় সফর, আর্মেনিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ এবং অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়।

মঙ্গলবার (২৭ মার্চ) সকালে সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৈঠকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও প্রত্নতত্ব অধিদফতরের মহাপরিচালক মো. আলতাফ হোসেন উপস্থিত ছিলেন।

বৈঠকে মন্ত্রী বলেন, আর্মেনিয়ার সংস্কৃতি, বিশেষ করে চলচ্চিত্র অত্যন্ত সমৃদ্ধ। আশা করি চলচ্চিত্র ও সংগীতে দুই দেশের সহযোগিতা ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে।

মন্ত্রী এসময় ঢাকায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আর্মেনিয়াকে অংশগ্রহণে অনুরোধ করেন। পাশাপাশি আর্মেনিয়ার একটি সংগীত দলকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানান তিনি।

আর্মেনিয়ান রাষ্ট্রদূত বলেন, পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চ একটি অত্যন্ত ঐতিহ্যবাহী চার্চ। এটিকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

এছাড়া আর্মেনিয়ান একটি সংগীত দল খুব শিগগিরই বাংলাদেশ সফর করবে বলেও এসময় জানান তিনি। সংস্কৃতি মন্ত্রী এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এইচএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।