ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেটে ফেলা হলো প্লেন দুর্ঘটনায় আহত কবিরের ডান পা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
কেটে ফেলা হলো প্লেন দুর্ঘটনায় আহত কবিরের ডান পা প্লেন দুর্ঘটনায় আহত কবির হোসেন

ঢাকা: নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইট বিধ্বস্তে আহত কবির হোসেনের ডান পা কেটে ফেলা হয়েছে।

মঙ্গলবার (২৭ মার্চ) বিকেলে প্লেন দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, সোমবার (২৬ মার্চ) রাতেই সিঙ্গাপুরে জেনারেল হাসপাতালে কবির হোসেনের পায়ে অস্ত্রোপচার করা করেছে।

আমরা কবির হোসেনের বিষয়ে এখানে থাকা অবস্থায় যে সিদ্ধান্ত নিয়েছিলাম, সে সিদ্ধান্তেই সিঙ্গাপুরের চিকিৎসকরা তার ডান পায়ের হাঁটুর পর থেকে বিচ্ছিন্ন করেছে। বাঁ পায়ের ব্যাপারেও সেখানকার চিকিৎসকরা পরবর্তীতে সিদ্ধান্ত নেবে বলেও জানান তিনি।

এর আগে শনিবার (২৪ মার্চ) সকালে বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত অনুযায়ী পরিবারের সম্মতিক্রমে এবং ইউএস-বাংলার তত্ত্বাবধানে উন্নত চিকিৎসার জন্য রোববার (২৫ মার্চ) দিবাগত রাত ১টার দিকে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। তার আগ পর্যন্ত তিনি ঢামেক হাসপাতালের পুরাতন ভবনের আইসিইউ থেকে লাইফ সার্পোটে চিকিৎসাধীন ছিলেন।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ৭১ জন যাত্রী নিয়ে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ফ্লাইট বিএস২১১। এতে নিহত হন ৫০ জন। তাদের মধ্যে ২৭ জনই বাংলাদেশি। তাদের স্মরণে ১৫ মার্চ দেশে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এজেডএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।