ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা ব্রিজের ১নং পিলারের উপরের গার্ডারে ফাটল ও ডেবে যাওয়ার কারণে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শনিবার (২৪ মার্চ) দুপুরে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) ব্রিজ ডিজাইন বিশেষজ্ঞরা ব্রিজের নিচের মাটি পরীক্ষা শেষে মূল সংষ্কার কাজ শুরুর কথা জানিয়েছেন।  

এর আগে, শুক্রবার (২৩ মার্চ) রাতে নলকা সেতুর গার্ডারে ফাটলের বিষয়টি নজরে আসে।

তাৎক্ষণিক সেতুর ঢাকামুখী লেনটি বন্ধ রেখে ফাটল ধরা গার্ডারের নিচে বালির বস্তা দিয়ে সাপোর্ট দেওয়া হয়।  

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এ.কে.এম জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, শুক্রবার বিকেলে যখন সেতুর ফাটল আমার নজরে আসে তখন আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। ঢাকা থেকে তাৎক্ষণিক নির্দেশনার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত ভিমকে সাপোর্ট দেওয়ার কথা বলা হয়।

শনিবার (২৪ মার্চ) ঢাকা থেকে একটি টিম এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত ভিমের ওপর লোহার পাইপ অথবা নতুন করে একটি পিলার তৈরি করে ভিমকে সাপোর্ট দেওয়ার কথা বলেছেন তারা। এছাড়া ওই ভিমের ওপর যেন কোনো লোড না পড়ে এজন্য ওই স্থান দিয়ে ভারী যানবাহন চলাচল করতে নিষেধ করা হয়েছে।  

১৯৮৮ সালে নির্মিত ২১৭ মিটার দৈর্ঘ্য এ সেতুটি দীর্ঘদিন আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হলেও এর উপর দিয়েই যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। উত্তর-দক্ষিণাঞ্চলের ২১ জেলার যানবাহন এ সেতুর উপর দিয়েই যাতায়াত করে।

**ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad