ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে ‘আর্থ আওয়ার’ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
পঞ্চগড়ে ‘আর্থ আওয়ার’ উদযাপন পঞ্চগড়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘আর্থ আওয়ার’ উদযাপন

পঞ্চগড়: পঞ্চগড়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘আর্থ আওয়ার-২০১৮’ উৎযাপন করেছে জেলা রোভার স্কাউটস। বৈশ্বিক উষ্ণতা থেকে ধরিত্রি রক্ষায় বিশ্বব্যাপী প্রতি বছর ২৪ মার্চ রোভার স্কাউটস আন্দোলনের মাধ্যমে জনসচেতনতামূলক কর্মসূচি পালন করে।

শনিবার (২৪ মার্চ) বাংলাদেশ স্কাউটস্ পঞ্চগড় জেলা রোভারের আয়োজনে পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ইউনিট ‘আর্থ আওয়ার’ উৎযাপন করে।

পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে টুনিরহাট-পঞ্চগড় জেলা সড়কে ফেস্টুন, ব্যানার নিয়ে সচেতনতামূলক মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বিদ্যুৎ ব্যবহারে সচেতনতা, বিদ্যুৎ অপচয় রোধ, বিদ্যালয়ের আঙিনা ও পাবলিক প্লেস পরিচ্ছন্ন করা, প্লাস্টিক বর্জ অপসারণ ও প্লাস্টিক বর্জমুক্ত পরিবেশ গড়ে তোলা, সবুজ পরিবেশের জন্য বৃক্ষরোপণ ও যত্ন নেওয়ার মাধ্যমে ধরিত্রিকে বাসযোগ্য করে তোলার আহবান জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক প্রিয় সিন্ধু তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুল কুদ্দুস।

এতে বাংলাদেশ স্কাউটস্ পঞ্চগড় জেলা রোভারের সাধারণ সম্পাদক এমদাদুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও রোভার স্কাউটস্ লিডার আবু তাহের প্রমুখ বক্তব্য রাখেন।

পঞ্চগড় জেলা রোভারের সাধারণ সম্পাদক এমদাদুল হক বলেন,  বিশ্বব্যাপী ২৪ মার্চ ‘আর্থ আওয়ার’ উদযাপন করা হয়। এরই অংশ হিসেবে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘আর্থ আওয়ার-২০১৮’ উদযাপন করছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ