ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না মোহাম্মদ জাবেদ পাটোয়ারী (বাঁ থেকে ২য়)

ঢাকা: জনজীবনে হুমকি থাকে এমন ছাড়া রাজনৈতিক কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (১১ মার্চ) বিকেলে রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

আইজিপি বলেন, যেসব ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা থাকে সেখানে পুলিশের উপস্থিতি থাকে।

তবে পুলিশের উপস্থিতি মানেই রাজনৈতিক কর্মসূচিতে বাধা নয়। রাস্তাঘাট বন্ধ করে কর্মসূচি, জনজীবনে হুমকি, মানুষ ও জানমালের ক্ষতি করে এমন ছাড়া স্বাভাবিক কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি।

জাতীয় প্রেসক্লাবের ভেতরে প্রকাশ্যে অস্ত্র হাতে কয়েকজন মহড়া দিয়েছে, তারা পুলিশ সদস্য ছিল কিনা জানতে চাইলে আইজিপি বলেন, মহড়া নয়, সেখানে প্রয়োজন থাকায় পুলিশ সদস্যরা বৈধ অস্ত্র প্রদর্শন করেছিল। কাউকে গ্রেফতার করতে কিংবা অভিযানের প্রয়োজনে হয়তো অস্ত্র প্রদর্শন করতে হয়েছে।

তখন একজন পুলিশ সদস্যকেও পোশাকে দেখা যায়নি, এটা পুলিশ প্রবিধান অনুমিত কিনা জানতে চাইলে তিনি বলেন, পুলিশ প্রবিধানে অভিযানে গিয়ে সাদা পোশাকে অস্ত্র ব্যবহার করা যাবে না- এমন কোনো তথ্য জানা নেই।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa