ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

কালিয়াকৈরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
কালিয়াকৈরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০ শ্রমিক ও পুলিশের সংঘর্ষ। ছবি: বাংলানিউজ

গাজীপুর: বেতনের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় এটিএস অ্যাপারেলস লিমিটেড কারখানা শ্রমিক ও পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শিল্প পুলিশের ওসি শহীদ উল্লাহসহ পাঁচজন এবং কারখানার প্রায় ২৫জন শ্রমিক আহত হয়। পরে আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। ওই কারখানায় প্রায় চার হাজার শ্রমিক কর্মরত আছেন। 

রোববার (১১ মার্চ) দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক নাসির উদ্দিন জানান, গত ফেব্রুয়ারি মাসের বেতন এখন পর্যন্ত কারখানার কর্তৃপক্ষ পরিশোধ করেনি।

যার ফলে শ্রমিকরা রোববার কর্মবিরতি পালন করেন। পুলিশ-শ্রমিকদের উপর লাঠিচার্জ ও রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে। এ সময় প্রায় ২৫-৩০ জন শ্রমিক আহত হয়। কারখানার কর্তৃপক্ষ বারবার তারিখ দিয়ে বেতন পরিশোধ করেন না। প্রায় প্রতি মাসে আন্দোলন করে বেতন নিতে হয়।

শিল্প পুলিশের কালিয়াকৈর অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদ উল্লাহ বাংলানিউজকে জানান, গত ফেব্রুয়ারি মাসের বেতন চলতি মাসের ১৪ তারিখে দেওয়া কথা ছিল। কিন্তু শ্রমিকরা ১০ তারিখেই তাদের বেতন পরিশোধের দাবি করেন। এনিয়ে রোববার সকাল থেকে শ্রমিকরা কর্মবিরতি পালন করেন। দুপুরে কারখানার কিছু শ্রমিক স্টাফদের উপর হামলা চালায়। এ সময় তাদের বাধা দিলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে রাবার বুলেটের ফাঁকা গুলি ও টিয়ারশেল ছুড়া হয়। এ সময় তিনি নিজেসহ পুলিশের ৫ সদস্য আহত এবং বেশ কয়েকজন শ্রমিক আহত হয়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৮
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa