ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

আইন-শৃঙ্খলা বাহিনী ২৪ ঘণ্টাই প্রস্তুত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
আইন-শৃঙ্খলা বাহিনী ২৪ ঘণ্টাই প্রস্তুত

ঢাকা: যেকোনো আপদকালীন সময় মোকাবেলায় দেশের আইন-শৃঙ্খলা বাহিনী ২৪ ঘণ্টাই প্রস্তুত রয়েছে। প্রয়োজন মনে হলে পুলিশের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরাও দায়িত্ব পালন করে থাকেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর নাখালপাড়ায় ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আব্দুস সোবহান সরকারের স্মরণে আয়োজিত শোকসভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি সদস্যদের মাঠে নামা প্রসঙ্গে তিনি বলেন, শান্তি-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর মধ্যে বিজিবিও একটি।

যখন প্রয়োজন মনে হয় তখনই তারা দায়িত্ব পালন করেন।

২৪ ঘণ্টাই পুলিশ সদস্যরা তৈরি রয়েছেন, তাদের নির্দিষ্ট কোনো ওয়ার্কিং আওয়ার নেই। যেকোনো ইমারজেন্সিতে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিজিবিও তৈরি থাকে। পুলিশ যেখানে মনে করে সেখানে বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করে থাকেন।

৮ ফেব্রুয়ারিকে সামনে রেখে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে কোনো নির্দেশনা আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আদালতে কি রায় হবে সেটা আদালত জানেন। আদালতের রায়ে যদি কেউ দোষী প্রমাণিত হয় তাহলে তা বাস্তবায়নের জন্য সরকার প্রস্তুত রয়েছে। রায় হলে দেশের জনগণ দেখবেন এবং রায়ের বাস্তবায়ন দেশের জনগণ প্রত্যাশা করেন। এখানে আলাদা করে নির্দেশনার কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa