ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

অপচেষ্টাকারীদের কঠোরভাবে মোকাবেলা করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
অপচেষ্টাকারীদের কঠোরভাবে মোকাবেলা করা হবে

ঢাকা: নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যেকোনো অপচেষ্টাকারীদের কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে দেশব্যাপী সর্বাত্মকভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ হেডকোয়াটার্সের মিডিয়া সেন্টারে জরুরি সংবাদ সম্মেলনে আইজিপি এ কথা বলেন।

 

তিনি বলেন, আগামী ০৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) একটি মামলার রায়কে কেন্দ্র করে সারাদেশের মানুষের মধ্যে এক ধরনের প্রচ্ছন্ন উদ্বেগ ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। প্রিন্ট, ইলেক্ট্রনিক ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা তা জানতে পেরেছি।  

দেশবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, আপনারা কোনো গুজবে কান দেবেন না, ভীত হবেন না। স্বাভাবিক কার্যক্রম বজায় রাখুন। আইন-শৃঙ্খলা এবং জননিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম।

কোথাও সন্দেহজনক কোনো কিছু চোখে পড়লে নিকটস্থ পুলিশ ও জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ অবহিত করার জন্য অনুরোধ জানান আইজিপি।

নাশকতার কোনো শঙ্কা আছে কি-না? সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নাশকতার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবুও যদি নাশকতা হয় তবে তার জন্য আমরা প্রস্তুত রয়েছি।  

৮ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা, রায়ের কারণে শিক্ষার্থীদের উপর কোনো প্রভাব পড়বে কি-না? জানতে চাইলে তিনি বলেন, না, শিক্ষার্থীদের উপর কোনো প্রভাব পড়বে না।  

এখন পর্যন্ত কতজন বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে প্রশ্নের জবাবে তিনি বলেন, সাজাপ্রাপ্ত আসামি, মামলার আসামি ও অপরাধীদের পুলিশ গ্রেফতার করেছে। এটা পুলিশের রুটিন ওয়ার্ক।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এসজেএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa