ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

পরীক্ষা হল থেকে বেরিয়েই মা হলেন বিউটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
পরীক্ষা হল থেকে বেরিয়েই মা হলেন বিউটি মা ও মেয়ে (ছবি: সংগৃহিত)

ময়মনসিংহ: প্রসব ব্যাথা নিয়েই বাড়ি থেকে ১৬ কিলোমিটার দূরে স্থানীয় ডিগ্রি কলেজের পরীক্ষা হলে এসেছিলেন বিউটি রাণী দাস (২২)। পরীক্ষা শেষ করেই তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে তার কোলজুড়ে আসে ফুটফুটে কন্যা। এমন খবরে চাঞ্চল্য তৈরি হয়েছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) বিউটি ও তার মেয়েকে দেখতে উৎসুক মানুষজন ভিড় করছেন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

জানা যায়, মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষের ‘নারী ও রাজনীতি’ বিষয়ে পরীক্ষায় অংশ নেন স্থানীয় ডিগ্রি কলেজের শিক্ষার্থী বিউটি রাণী দাস।

কিন্তু পরীক্ষা শুরুর দু’ঘণ্টা পর প্রসব বেদনা ওঠে তার। পরে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তিনি কন্যার মা হন।  

এ খবর ছড়িয়ে পড়ার পর বুধবার (০৭ ফেব্রুয়ারি) দিনমান বিউটি ও তার মেয়েকে দেখতে হাসপাতালে হুমড়ি খেয়ে পড়ছেন উৎসুক জনতা। তাদের ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের বেডে থাকা বিউটি রাণী দাস স্থানীয় সাংবাদিকদের জানান, তিনি ও তার মেয়ে উভয়েই সুস্থ আছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

অদম্য মনোবল ও অসীম দৃঢ়তা নিয়ে অনেক দূর যেতে চান বিউটি রাণী দাস। তিনি বলেন, আমার দৃঢ় মনোবল ছিলো একঘণ্টা পরীক্ষা দিতে পারলেও ভালো করবো। দুই ঘণ্টায় আমি ৯০ নম্বরের প্রশ্নের উত্তর লিখেছি। এতে প্রত্যাশিত মার্কস আসবে বলেও জানান বিউটি।

ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল রফিকুল ইসলাম খান জানান, ওই পরীক্ষার্থী প্রসব ব্যথা নিয়েই পরীক্ষায় অংশ নেয়। হাসপাতালে নেওয়ার পর সন্ধ্যার দিকে বিউটি কন্যা সন্তান প্রসব করে। বর্তমানে নবজাতক ও প্রসূতি উভয়েই সুস্থ আছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa