ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

গেজেট প্রকাশ, রাষ্ট্রপতির সাক্ষাতে যাচ্ছেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
গেজেট প্রকাশ, রাষ্ট্রপতির সাক্ষাতে যাচ্ছেন সিইসি গেজেট প্রকাশ

ঢাকা: রাষ্ট্রপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নির্বাচিত হওয়ার গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে বুধবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে আবদুল হামিদকে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচনী কর্তা হিসেবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তিনি সাংবাদিকদের জানিয়েছেন সন্ধ্যা ৬টায় গেজেট নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

সিইসির ঘোষণার পর ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ স্বাক্ষরিত গেজেট বিকেলে জারি করা হয়।

এর আগে দুপুরে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা মনোনয়নপত্র বাছাই শেষে মো. আবদুল হামিদকে ফের রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করেন।

গত ৩১ জানুয়ারি (বুধবার) রাতে রাষ্ট্রপতি পদে নির্বাচনে মো. আবদুল হামিদকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর ২ ফেব্রুয়ারি (শুক্রবার) রাষ্ট্রপতি প্রার্থী হতে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র নেন মো. আবদুল হামিদ। তার পক্ষে সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ ওইদিন সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে আর কোনো প্রার্থী না থাকায় দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে দ্বিতীয় মেয়াদেও দায়িত্ব পেলেন হামিদ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa