ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

পুরান ঢাকার কারাগারের সামনে নতুন সিসি ক্যামেরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
পুরান ঢাকার কারাগারের সামনে নতুন সিসি ক্যামেরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে লালবাগ ডিভিশন এলাকায় নেওয়া হচ্ছে পর্যাপ্ত নিরাপত্তা। লাগনো হয়েছে নতুন নতুন সিসি ক্যামেরা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে পুরাতন কারাগারসহ লালবাগ ডিভিশন এলাকা ঘুরে এ দৃশ্য দেখা যায়।

এদিকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে অবস্থিত পুরাতন কারাগারের সামনে গিয়ে দেখা যায়, অনেক গণমাধ্যমের কর্মীরা ভিড় করে আছেন।

তারা জানার চেষ্টা করছেন আদালত যদি সাজা দেয় তাহলে খালেদাকে কি রাখা হবে এ কারাগারে?

পুরান ঢাকার কারাগারে সামনে গিয়ে দেখা যায়, র‌্যাবের একটি সিভিল টিমের সদস্যরা কারাগারের পুরান অভ্যর্থনা ভবন সংলগ্ন একটি বিদ্যুতের খুঁটিতে সিসি ক্যামেরা লাগাচ্ছেন।

এসময় কারাগারের প্রধান ফটক দিয়ে ঢুকতে ছিলেন আলী আজগর নামে এক যু্বক। তার হাতে ছিল ড্রিল মেশিন। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমতিনি বলেন, কারাগারের ভেতরে অনেক দিন ধরে কাজ করছেন তিনিসহ আরো অনেকে। এ কথা বলতে বলতে হাতে ড্রিল মেশিন নিয়ে দ্রুত কারাগারের ভেতরের দিকে চলে যান তিনি।

লালবাগ ডিভিশনের ডিসি ইব্রাহীম খান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে আদালত এলাকা। আগে লাগানো সিসি ক্যামেরার সঙ্গে নতুন কিছু সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এগুলো পর্যবেক্ষণ করা হয়েছে।

তিনি আরও জানান, পর্যাপ্ত পুলিশ আদালতের নিরাপত্তার জন্য থাকবে। কেউ যদি অপ্রীতিকর কোনো ঘটনা ঘটানোর চেষ্টা করে সঙ্গে সঙ্গে তার জবাব দেয়া হবে। আদালতসহ জানমালের নিরাপত্তার জন্য প্রস্তুত রয়েছে পুলিশ।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহামুদ খান বাংলানিউজকে জানান, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আদালত এলাকাসহ আশপাশে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এজেডএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa