ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

বাসযোগ্য গ্রিন সিটি উপহার দিতে দোয়া চাইলেন সাঈদ খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
বাসযোগ্য গ্রিন সিটি উপহার দিতে দোয়া চাইলেন সাঈদ খোকন উন্নয়ন কাজ উদ্বোধন করছেন সাইদ খোকন। ছবি: সুমন শেখ

ঢাকা: নগরবাসীকে যাতে একটি বাসযোগ্য গ্রিন সিটি উপহার দিতে পারেন সেজন্য সবার দোয়া চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মেয়রসহ সিটি করপোরেশনের সব কর্মকর্তারা। আমি মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে আপনাদের বাসযোগ্য গ্রিন ঢাকা উপহার দেওয়ার চেষ্টা করে যাচ্ছি।

এজন্য আমার ও সিটি করপোরেশনের অন্য কর্মকর্তাদের চেষ্টার কোনো কমতি নেই। আপনাদের কাছে আমরা দোয়া চাই, যেন একটি বাসযোগ্য সিটি আপনাদের উপহার দিতে পারি।
 

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে রাজধানীর নবাবগঞ্জ বেড়িবাঁধ সংলগ্ন পার্কে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।
 
সিটি করপোরেশনের বিভিন্ন পার্কের উন্নয়ন কাজের উদ্বোধন এবং বহুতল ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে দক্ষিণ সিটি করপোরেশন। সিটি করপোরেশন এলাকার ৩১টি পার্ক ও খেলার মাঠ আধুনিকায়নের লক্ষ্যে 'জলসবুজে ঢাকা' নামে এক প্রকল্পের অধীনে এ উন্নয়ন কাজ চলছে বলে জানা গেছে।

অনুষ্ঠানে মেয়র তার বক্তব্যে আরও বলেন, আড়াই বছর হতে চলেছে আমি আপনাদের ভালোবাসা নিয়ে মেয়র হিসেবে দায়িত্ব পালন করছি। আমি নির্বাচনের আগে বলেছিলাম, বাসযোগ্য গ্রিন ঢাকা আপনাদের উপহার দেবো। আমরা দায়িত্ব নেওয়ার পর থেকে সে লক্ষ্যেই নিরলস কাজ করে যাচ্ছি। আমরা যখন দায়িত্ব নিয়েছিলাম, এ শহরের ৮৫ ভাগ রাস্তা নষ্ট ছিলো। সেই সব রাস্তা ঠিক করা হয়েছে।

এসময় মেয়র উপস্থিত জনগণের কাছে সিটি করপোরেশন এলাকার আর কোন কোন রাস্তা খারাপ, ড্রেন বন্ধ, রোড লাইট নষ্ট, আবর্জনা আছে তা জানতে চান। জবাবে জনগণ যেসব সমস্যার কথা বলেন, সঙ্গে সঙ্গে সেসব নোট করার জন্য সিটি করপোরেশনের কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। এছাড়া কতোদিনের মধ্যে তা ঠিক করা হবে তাও জানিয়ে দেন মেয়র।

মেয়র তার বক্তব্যে বলেন, আমরা যখন দায়িত্ব নিয়েছিলাম তখন সিটির ১০ ভাগ রাস্তায় লাইট জ্বলতো না। এখন শতকরা ৯৫ ভাগ রাস্তায় লাইট জ্বলে।

এসময় তিনি আগামী নির্বাচনে নৌকা প্রতীকের জন্য ভোট চেয়ে বলেন, আপনারা সবসময় আওয়ামী লীগের পাশে থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন। এজন দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দিয়ে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।

অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ও ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বেলাল, ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু আহম্মেদ মন্নাফি, ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক গোলাম রব্বানি, মহানগর আওয়ামী লীগ নেতা শরফুদ্দিন আহম্মেদ সেন্টু, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ।

মেয়র সাইদ খোকন এদিন দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৫৪.৭৫ কাঠা জমিতে নবাবগঞ্জ পার্ক, ২.৫০ কাঠা জমিতে আজিমপুর শিশু পার্ক, ১৩ কাঠা জমিতে জগন্নাথসাহা রোড পার্ক, ৭ কাঠা জমিতে বশির উদ্দিন পার্ক এবং ১৬.৮০ কাঠা জমির ওপর বকশি বাজার পার্কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এসব পার্কের অধীনে ফুটবল মাঠ, শিশুদের খেলার মাঠ, বহুতল ভবন, ওয়াকওয়ে, দাতব্য চিকিৎসালয়, ব্যায়ামাগার, লাইব্রেরি, প্রশিক্ষণ কেন্দ্র, পাবলিক টয়লেটসহ বিভন্ন স্থাপনা নির্মাণ করা হবে। এ পাঁচটি পার্কের উন্নয়ন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৪২২.২৮ টাকা। প্রকল্পের কাজ ২৫ জুনের মধ্যে শেষ করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এসআইজে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa