ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

সংসদ ভবন পরিদর্শন করলেন সুইস প্রেসিডেন্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
সংসদ ভবন পরিদর্শন করলেন সুইস প্রেসিডেন্ট সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসেকে স্বাগত জানাচ্ছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় সংসদ ভবন পরিদর্শন করেছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে তিনি সংসদ ভবন পরিদর্শনে যান।

এ সময় আঁলা বেরসেকে স্বাগত জানান সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়াও স্বাগত জানান জাতীয় সংসদের চিফ হুইপ আ. স ম ফিরোজ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সংসদ সদস্য,  আতিউর রহমান আতিক,  মো. শহীদুজ্জামান সরকার, ইকবালুর রহমান ও মো. শাহাব উদ্দিন সংসদ সদস্য।

পরিদর্শনকালে সুইজারল্যান্ডের রাষ্ট্রপতি সংসদ ভবনের স্থাপত্য শৈলীর প্রশংসা করেন। এ সময় তিনি জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা, অধিবেশন কক্ষ এবং বিভিন্ন লবি পরিদর্শন করেন।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার, বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেস্টাইন ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একইদিনে দুপুর সোয়া ১টায় ঢাকা ছেড়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে।

এর আগে গত রোববার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ এসেছিলেন সুইস প্রেসিডেন্ট। সফরকালে তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। কোনো সুইস প্রেসিডেন্টের এটিই ছিলো বাংলাদেশে প্রথম সফর।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa