ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

‘সাজা হলে জেলকোড অনুযায়ী তাকে রাখা হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
‘সাজা হলে জেলকোড অনুযায়ী তাকে রাখা হবে’

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের মামলায় আগামী বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) আদালতে যদি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ঘোষণা হয়, তবে জেলকোড অনুযায়ী তাকে রাখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেজন্য সরকারের সংশ্লিষ্টরা প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিং করছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দুর্নীতি মামলার রায় ঘোষণা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আগামীকালের রায়ে খালেদা জিয়ার সাজা হবে, নাকি তিনি খালাস পাবেন, সেটা আদালতের বিষয়।

তবে সাজা হলে জেলকোড অনুযায়ী তাকে রাখা হবে। এজন্য সরকারের সংশ্লিষ্টরা প্রস্তুত।

গত ৩০ জানুয়ারি খালেদা জিয়ার গাড়িবহরের মিছিল থেকে পুলিশের প্রিজন ভ্যানে হামলার ঘটনায় চার জনকে আটক করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, হামলাকারীরা নাকি অনুপ্রবেশকারী। কিন্তু আমরা যে চারজনকে গ্রেফতার করেছি, তারা সবাই বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মী। ভিডিও ফুটেজ দেখে তাদের আটক করা হয়েছে।

এ চারজন হলেন- ঝালকাঠির নলছিটির মাসুম বিল্লাহর ছেলে মামুন খান, চাঁদপুরের হাজীগঞ্জের আবদুল কাদেরের ছেলে রুহুল আমিন, ঢাকার আবদুল মালেকের ছেলে হারুনর রশিদ ও কিশোরগঞ্জের শফি আহমেদের ছেলে ইশতিয়াক আহমেদ নাসির।

এদের মধ্যে মামুন ছাত্রদলের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক, রুহুল আমিন ঢাকার ৯৮ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক, হারুন ২৬ নং ওয়ার্ড যুবদলের সাংগঠনিক সম্পাদক এবং নাসির ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল ‘নিখোঁজ’ থাকার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতার করেনি। হতে পারে তিনি আত্মগোপন করেছেন। এটা নতুন কৌশল হতে পারে।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa