ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিরাপত্তা জোরদার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিরাপত্তা জোরদার  ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিরাপত্তা জোরদার 

মুন্সীগঞ্জ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায় ৮ ফেব্রুয়ারি। এ রায়কে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (৭ ফেব্রুয়ারি) ভোর থেকেই দেশের অন্যান্য স্থান থেকে বিএনপি নেতাকর্মীরা যাতে নাশকতা সৃষ্টির জন্য রাজধানীতে আসতে না পারে সেজন্য চেকপোস্ট বসিয়ে পথচারী ও বিভিন্ন যানবহনে তল্লাশি করা হচ্ছে। মুন্সীগঞ্জ জেলার শিমুলিয়া ঘাট থেকে ঢাকা-মাওয়া মহাসড়ক এবং গজারিয়া উপজেলা অংশের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের ব্যাপক তৎপরতা।

 

ঢাকা মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর বাংলানিউজকে জানান, যানবাহন ও যাত্রীদের নিরাপত্তায় সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে। তাই অন্যান্য দিনের মতো ৮ ফেব্রুয়ারিও যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।  

র‌্যাব-১১ মুন্সীগঞ্জের কোম্পানি কমান্ডার ও সহকারী পরিচালক মো. নাহিদ হাসান জনি বাংলানিউজকে জানান, মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মহাসড়কে মোটরসাইকেল ও গাড়িতে করে টহল চালিয়ে যাওয়া হচ্ছে।  
র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি মো. নাজমুল বাংলানিউজকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে র‌্যাবের অবস্থান রয়েছে।  

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বাংলানিউজকে জানান, শতাধিক পুলিশ ঢাকাগামী পরিবহনগুলোতে নজরদারি রাখছে। এছাড়া সাদা পোশাকে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। চৌকি বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে এবং টহল বাড়ানো হয়েছে। মহাসড়কগুলোতে হাইওয়ে পুলিশকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে, তারা সেই অনুযায়ী কাজ করছে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।