ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে বিসিসি’তে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
বকেয়া বেতনের দাবিতে বিসিসি’তে বিক্ষোভ বকেয়া বেতনের দাবিতে বিসিসি’তে বিক্ষোভ

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নিয়মিত ও অনিয়মিত কর্মকর্তা-কর্মচারীরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন।

বরিশাল: বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নিয়মিত ও অনিয়মিত কর্মকর্তা-কর্মচারীরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন।

 

মঙ্গলবার (০৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে কর্পোরেশনের কার্যালয়ের দ্বিতীয় তলায় প্রধান নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন তারা।

পরে প্রধান নির্বাহী কর্মকর্তার আশ্বাসের ভিত্তিতে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করা হয়।

বিক্ষোভরত বিসিসি’র কর্মচারীরা জানান, গত জুলাই মাস থেকে নিয়মিত প্রায় ৫শ’ কর্মকর্তা-কর্মচারীর বেতন বকেয়া রয়েছে। এছাড়া অনিয়মিত বা ডেইলি বেসিস ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারীরও ২ মাস ধরে বেতন বকেয়া রয়েছে।

তাদের বকেয়া বেতন পরিশোধ করার জন্য কর্তৃপক্ষকে বহুবার অনুরোধ জানানো হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে বাধ্য হয়ে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

কর্মচারীরা জানান, বিক্ষোভের একপর্যায়ে নির্বাহী কর্মকর্তা আগামী সপ্তাহে কয়েক মাসের বকেয়া বেতন দেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে কমপক্ষে ৩ মাসের বেতন না দিলে তা মেনে নেওয়া হবে না। পাশাপাশি একই পদে বেতন বৈষম্যের সমাধানের বিষয়েও সিদ্ধান্ত নেওয়ার জন্য নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওহেদুজ্জামান বাংলানিউজকে জানান, তিনি আগামী সপ্তাহে বেতন দেওয়ার চেষ্টা করবেন। এ বিষয়ে তিনি মেয়রের সঙ্গে কথা বলবেন যেনো ২/১ মাসের বকেয়া দিয়ে দেওয়া যায়। বকেয়া বেতনের সমাধানের পর বেতন বৈষম্যসহ সব বিষয় পর্যায়ক্রমে বিবেচনা করা হবে।
 
বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এমএস/এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।