ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালমনিরহাট-সান্তাহার রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
লালমনিরহাট-সান্তাহার রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

গাইবান্ধা: লালমনিরহাট-সান্তাহার রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এরআগে রোববার (০১ জানুয়ারি) সকাল ৬টা থেকে হরতাল চলার কারণে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে সকাল ৭টা ৫৮ মিনিটে আটকা পড়ে বগুড়া মেইল ট্রেনটি। এরপর আটক পড়ে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেন।

এ বিষয়ে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার হাইউল মিয়া বাংলানিউজকে জানান, বিকেল সাড়ে ৫টায় প্রশাসনের হস্তক্ষেপে বগুড়া মেইল ট্রেনটি বিপরীতমুখে লালমনিহাট স্টেশনে ফিরে যায়।

আগুন জ্বালিয়ে ট্রেন লাইন অবরোধ

এদিকে, সকাল-সন্ধ্যা হরতালের কারণে সুন্দরগঞ্জ পৌর এলাকাসহ উপজেলার সব দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া দোকানপাটে কালো পতাকা উত্তোলন করা হয়। মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাব ও পুলিশ।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বাংলানিউজকে জানান,দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে সন্দেহভাজন ১৮ জনকে আটক করেছে। তাদের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
 
এছাড়া, বামনডাঙ্গা এলাকায় বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মিছিলে রাস্তায় গাছের গুড়ি, কাঠ, ইট, টায়ার জ্বালিয়ে দিনব্যাপী বিক্ষোভ করা হয়। সন্ধ্যার পরও অভ্যন্তর‍ীণ রুটের যানচলাচল স্বাভাবিক হয়নি।
এরআগে, শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে হামলার শিকার হন মঞ্জুরুল ইসলাম লিটন এমপি। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।