ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকায় আসছেন বিশেষ দূত

বাংলাদেশের কাছে তারিখ চেয়েছে মায়ানমার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
বাংলাদেশের কাছে তারিখ চেয়েছে মায়ানমার

ঢাকা: রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে বৈঠক করতে এ মাসেই ঢাকা আসেছন মায়ানমারের নেত্রী অং সান সু চি’র বিশেষ দূত। এ সফরের জন্য বাংলাদেশের
কাছে সুবিধাজনক তারিখ জানতে চেয়েছে মায়ানমার।

রোববার (১ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে উপস্থিত হয়ে পূর্ব পশ্চিম এশিয়া অনুবিভাগের মহাপরিচালকের সঙ্গে বৈঠক করেন ম‍ায়ানমারের রাষ্ট্রদূত মিউ মিন্ট থান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বৈঠককালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অং সান সু চি’র বিশেষ দূতের সাক্ষাতের আগ্রহের কথা জানান।

একইসঙ্গে তার ঢাকা সফরের জন্য বাংলাদেশের পক্ষ থেকে সুবিধাজনক সময় জানতে চান তিনি।

এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, বিষয়টি জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হবে। তিনি সময় দেওয়ার পর মায়ানমারকে জানানো হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা হাজার-হাজার রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা মূল্যায়নের জন্য দেশটির নেত্রী অং সান সূ চি তার বিশেষ দূতকে বাংলাদেশ সফরে পাঠাচ্ছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গত কয়েক মাসে রাখাইন রাজ্য থেকে প্রায় ৫০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে এসেছে।

বিষয়টি নিয়ে দেশটির রাষ্ট্রদূতের সঙ্গে দুইবার আলোচনা করেছে বাংলাদেশ। একইসঙ্গে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফের‍ৎ নিতেও দেশটির প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
জেপি/আরআইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।