ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

উচ্ছেদ হলে রাস্তা দখল করবে হকাররা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
উচ্ছেদ হলে রাস্তা দখল করবে হকাররা হকার উচ্ছেদের প্রতিবাদে সমাবেশ/ছবি- আনোয়ার হোসেন রানা

ঢাকা: হলিডে মার্কেটের নামে হকার উচ্ছেদ করলে হকাররা রাজপথ দখল করবে বলে জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

রোববার (০১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা সাড়ে ১১টায় হকার উচ্ছেদের প্রতিবাদে সমাবেশের আয়োজন করে বাংলাদেশ হকার্স ইউনিয়ন।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সরকার সিআইপি করেন যেসব শিল্পপতিদের তারা দেশের অর্থ লুটপাট করেন।

অথচ তারাই সব সুবিধা পায়। আর হকাররা কাজ করে খান। তারা সরকারকে ট্যাক্স দেন। সরকারের উচিত হকারদের সিআইপি করা। তা না করে হলিডে মার্কেটের নামে হকার উচ্ছেদ করছে। তারা শুধু সপ্তাহের দুইদিন কাজ করবে বাকি পাঁচ দিন কি করবে।

তিনি বলেন, সরকার তাদের কোনো ব্যবস্থা না করেই উচ্ছেদ করছে। হকার পুনর্বাসন না করে উচ্ছেদ করা চলবে না। হলিডে মার্কেটের নামে হকার উচ্ছেদ করা হলে রাজপথ দখল করবে হকাররা।  

শ্রমিক নেত্রী জলি তালুকদার বলেন, হকারি একটি পেশা। এই পেশায় প্রায় পাঁচ লাখ মানুষ রয়েছেন। তাদের সঙ্গে জড়িত তাদের পরিবার। হকার উচ্ছেদ করা হলে এ মানুষগুলো কি করবে। আগে তাদের জন্য সেই ব্যবস্থা করতে হবে। নয়তো হকাররা তাদের অবস্থান ছেড়ে যাবে না।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭

ইউএম/এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।