ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

‘তল্লাশিকে ভোগান্তির চোখে দেখলে হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
‘তল্লাশিকে ভোগান্তির চোখে দেখলে হবে না’ ব্রিফিং করছেন বেনজীর আহমেদ। ছবি: দীপু মালাকার

ঢাকা: ইংরেজি ২০১৬ সালকে বিদায় ও ২০১৭ সালকে বরণের লক্ষ্যে থার্টি ফার্স্ট উদযাপনে পুলিশের পাশাপাশি ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়নও (ৠাব) সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে বলে জানিয়েছেন বাহিনীটির মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

তিনি বলেছেন, এ উদযাপনকে ঘিরে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে যে নিরাপত্তা তল্লাশি চলছে, সেটাকে ভোগান্তির চোখে দেখলে হবে না। জননিরাপত্তা নিশ্চিতেই এ তল্লাশি চালানো হচ্ছে।

শনিবার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলশান ২ নম্বরে থার্টি ফার্স্ট উদযাপনকে ঘিরে ৠাবের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনকালে সাংবাদিকদের ব্রিফিংকালে বেনজীর আহমেদ এ কথা বলেন।

তিনি বলেন, সব গোয়েন্দা সংস্থার পাশাপাশি ৠাবের নিজস্ব গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে এবার সম্ভাব্য সব ঝুঁকি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বিদেশি নাগরিকদের নিরাপত্তার বিষয়ে বেনজীর বলেন, যেখানে যেখানে বিদেশি নাগরিকরা আছেন এবং অনুষ্ঠান উদযাপন করছেন তাদের সরকার সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে। তাদের জন্য অন্যান্য নিরাপত্তার পাশাপাশি স্থায়ী নিরাপত্তার ব্যবস্থাও রয়েছে।

বিভিন্ন জায়গায় চেক পোস্ট বসিয়ে তল্লাশি এবং এতে ভোগান্তির অভিযোগের বিষয়ে ৠাব ডিজি বলেন, এসব তল্লাশিকে ভোগান্তির চোখে দেখলে হবে না। জননিরাপত্তার জন্যই অন্যান্য বাহিনীর পাশাপাশি ৠাব ফোর্সেসও তল্লাশি চালাচ্ছে।  

যেখানে যেখানে অনুমতি নিয়ে অনুষ্ঠান চলছে সেখানে সেখানে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে বলেও জানান বেনজীর আহমেদ।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa