ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

দৌলত মেম্বারের অফিসে জসিম কিলিং মিশনে ছিল ৫ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
দৌলত মেম্বারের অফিসে জসিম কিলিং মিশনে ছিল ৫ জন

নারায়ণগঞ্জ সদর উপজেলার চর সৈয়দপুরে একটি পরিবহন কোম্পানির অফিসে সিমেন্ট কারখানার শ্রমিক জসিমউদ্দিন চৌধুরী হত্যার কিলিং মিশনে ৫ জন ছিল বলে জানিয়েছেন অংশ নেওয়া একজন ঘাতক আমিনুল হক (৫৫)।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার চর সৈয়দপুরে একটি পরিবহন কোম্পানির অফিসে সিমেন্ট কারখানার শ্রমিক জসিমউদ্দিন চৌধুরী হত্যার কিলিং মিশনে ৫ জন ছিল বলে জানিয়েছেন অংশ নেওয়া একজন ঘাতক আমিনুল হক (৫৫)।

 

আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ওই ঘাতক জানান, মূলত সিমেন্ট কারখানার শ্রমিক নিয়োগ নিয়ে বিরোধের জের ধরেই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় আমিনুল হক নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এসব তথ্য জানান। এর আগে শনিবার বিকেলে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ চর সৈয়দপুর এলাকা হতে আমিনুল হককে (৫৫) গ্রেপ্তার করে। আমিনুল চর মোক্তারপুর এলাকার আসমত আলীর ছেলে এবং দৌলত মেম্বার বাহিনীর সদস্য।

জসিম হত্যা মামলার তদন্তকারী অফিসার নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজিজুল হক হাওলাদার জানান, আমিনুল হক জবানবন্দিতে আদালতকে জানিয়েছেন, মেট্রো সিমেন্টের লেবার কন্ট্রাক নিয়ে দৌলত মেম্বার বাহিনীর সাথে তার বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জেরে জসিমকে একটি কাজের কথা বলে বাড়ি থেকে ডেকে এনে আমিনুল হকসহ ৫ জন মিলে দৌলতের অফিসের ২য় তলায় নিয়ে জবাই করে হত্যা করে।

আর লাশটি গুম করার পরিকল্পনা করে রুমের দরজা আটকে রাখে। পরে আমিনুল হক নিজেকে নির্দোষ প্রমাণ করতে সিলেট চলে যায়। পরে এলাকার পরিস্থিতি একটু শান্ত হলে এলাকায় ফিরে আসে।        

প্রসঙ্গত নিখোঁজের ৫ দিন পর মঙ্গলবার সন্ধ্যা ৬টায় চর সৈয়দপুর এলাকার এক সময়ের আলোচিত ডাকাত সর্দার দৌলত মেম্বারের মালিকানাধীন সম্রাট ট্রান্সপোর্টের অফিস হতে জসিম উদ্দিন চৌধুরীর (৩৫) জবাই করা লাশ উদ্ধার করে পুলিশ।

জসিম মুন্সিগঞ্জের মুক্তারপুর এলাকায় অবস্থিত মেট্রো সিমেন্ট কোম্পানিতে কর্মরত ছিলেন। এ ঘটনায় দৌলত মেম্বারকে প্রধান আসামি করে ৫ জনের নাম উল্লেখ করে ১১ জনের বিরুদ্ধে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa