ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ বাশার বাহিনীর প্রধান নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ বাশার বাহিনীর প্রধান নিহত

লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাশার বাহিনীর প্রধান বাশার (৩৫) নিহত  হয়েছে। এতে পুলিশের উপ পরিদর্শকসহ (এসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাশার বাহিনীর প্রধান বাশার (৩৫) নিহত  হয়েছে। এতে পুলিশের উপ পরিদর্শকসহ (এসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দিনগত গভীর রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের কাজ্জালিপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বাশার ওই ইউনিয়নের সোনাপুর গ্রামের সৈয়দ আহাম্মদের ছেলে। তার মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রয়েছে।

আহত পুলিশের উপ পরিদর্শক (এসআই) ওমর ফারুক, কনস্টেবল কুদ্দুস ও উৎপল লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।  

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন জানান, কাজ্জালিপুর গ্রামে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো তারা। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযানে যায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতদল পিছু হটে। তবে গুলিবিদ্ধ অবস্থায় বাহিনী প্রধান বাশারকে পড়ে থাকতে দেখা যায়।  

পরে পুলিশ তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। এসময় ঘটনাস্থল থেকে একটি এলজি, ৫ রাউন্ডগুলিসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বাশারের বিরুদ্ধে হত্যাসহ ১৫টি মামলা রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।