ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৩৬ শ্রমিকের কারাদণ্ড, ২ বাল্কহেড জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
চাঁদপুরে ৩৬ শ্রমিকের কারাদণ্ড, ২ বাল্কহেড জব্দ চাঁদপুরে ৩৬ শ্রমিকের কারাদণ্ড-ছবি: বাংলানিউজ

চাঁদপুর সদর উপজেলার পদ্ম নদীর পাড় রাজরাজেশ্বর এলাকা থেকে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে ৩৬ জন শ্রমিককে ১৫ দিন করে বিনাশ্রম করাদাণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঘটনাস্থল থেকে ২ বাল্কহেড জব্দ করা হয়।

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার পদ্ম নদীর পাড় রাজরাজেশ্বর এলাকা থেকে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে ৩৬ জন শ্রমিককে ১৫ দিন করে বিনাশ্রম করাদাণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঘটনাস্থল থেকে ২ বাল্কহেড জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদর উপজেলা ভূমি কর্মকর্তা) অভিষেক দাশ ও কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের টহল দল এ অভিযান পরিচালনা করেন।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সাব লেফটেন্যান্ট এম. আতাহার আলী বাংলানিউজকে বলেন, প্রতি বছর এ মৌসুমে বাল্কহেডের সাহায্যে কিছু অসাধু মাটি ব্যবসায়ী চরের মাটি কেটে নিয়ে যায়। গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘ সময় অভিযান চালিয়ে এই শ্রমিকদের আটক করা হয়।

জব্দকৃত বাল্কহেড ২টির আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা। ৩৬ শ্রমিককে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক তাদের প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ বাংলানিউজকে বলেন, আটক শ্রমিকদের অধিকাংশের বাড়ি পাবনা জেলার বিভিন্ন এলাকায়। কারাদণ্ড দেওয়ার পর তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দকৃত বাল্কহেড দু’টি কোস্টগার্ডের হেফাজতে রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।