ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে নিরাপত্তায় সিসি ক্যামেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
বরিশাল জেলা পরিষদ নির্বাচনে নিরাপত্তায় সিসি ক্যামেরা বরিশাল জেলা পরিষদ নির্বাচনে নিরাপত্তায় সিসি ক্যামেরা

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে বাড়তি নিরাপত্তার জন্য ভোটকেন্দ্রের প্রবেশ মুখে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে।

বরিশাল: বরিশাল জেলা পরিষদ নির্বাচনে বাড়তি নিরাপত্তার জন্য ভোটকেন্দ্রের প্রবেশ মুখে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে।

পাশাপাশি প্রতিটি কেন্দ্রে নির্দিষ্ট সংখ্যক নিরাপত্তা কর্মী ছাড়াও মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও রাখা হবে পুলিশের পক্ষ থেকে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান জানান, বরিশাল জেলায় ১৫টি কেন্দ্রের মধ্যে অতি গুরুত্বপূর্ণ চারটি কেন্দ্র রয়েছে। অতি গুরুত্বপূর্ণ কেন্দ্রে আটজন করে অস্ত্রধারী পুলিশ, দুইজন অস্ত্রধারী আনসার ও গুরুত্বপূর্ণ প্রতিটি কেন্দ্রে পাঁচজন করে অস্ত্রধারী পুলিশ, দুইজন করে অস্ত্রধারী আনসার দায়িত্ব পালন করবে। পাশাপাশি প্রতি কেন্দ্রের জন্য পাঁচ সদস্যের একটি মোবাইল টিম, ১৪ সদস্যের স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্দিষ্ট সংখ্যক সদস্য থাকবে।

এদিকে, সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটকক্ষে মোবাইল ফোন এবং ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করা যাবে না বলে জানিয়েছেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল হালিম খান।

বিভাগের পাঁচ জেলায় নির্বাচন উপলক্ষে দুপুর ২টা থেকে কেন্দ্রগুলোতে পাঠানো হচ্ছে নির্বাচনী উপকরণ।

ভারপ্রাপ্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আব্দুল হালিম বাংলানিউজকে বলেন, প্রত্যেক জেলায় ১৫টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। এজন্য প্রতি কেন্দ্রে অস্ত্রধারী পুলিশ, আনসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম থাকছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘন্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এমএস/এনটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।