ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে

বাংলাদেশ নৌবাহিনীর ২০১৬-বি ব্যাচের ৭৮৩ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা: বাংলাদেশ নৌবাহিনীর ২০১৬-বি ব্যাচের ৭৮৩ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি নবীন নাবিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নৌবাহিনীর বি ব্যাচের নবীন নাবিকদের মধ্যে সেরা চৌকস নাবিক হিসেবে মো. তুষারুজ্জামান, ওডি/ইউটি পেশাগত ও সব বিষয়ে নৌ প্রধান পদক অর্জন করেন।

এছাড়া ইনজামুল হক পলাশ, ডিই/এমএ-২/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং আবদুলাহ আল মামুন, আরও (জি)-২/ ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ অর্জন করেন।

নৌবাহিনী প্রধান স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে, স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী বীর নৌসেনা ও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ আত্মত্যাগের কথা গভীরভাবে স্মরণ করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরী বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের ক্রমাগত অর্থনৈতিক উন্নয়নসহ সামরিক বাহিনী এবং সব ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। পাশাপাশি নৌবাহিনীর সক্ষমতাও বহুগুণে বেড়ে একটি আধুনিক, ত্রিমাত্রিক ও যুগোপযোগী বাহিনী গঠনের কার্যক্রম চলমান রয়েছে।

এরই অংশ হিসেবে নৌবহরে যুক্ত হতে যাচ্ছে ‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’ নামে দুটি সাবমেরিন। ইতিমধ্যেই সাবমেরিন দুটি নিরাপদে দেশে এসে পৌঁছেছে। অচিরেই সাবমেরিন দুটি কমিশনের মাধ্যমে নৌবাহিনী ত্রিমাত্রিক শক্তি হিসেবে উন্মোচিত হবে।

কুচকাওয়াজে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, খুলনা ও যশোর এলাকার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং নবীন নাবিকদের পরিবারের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ