ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্টের গ্রেনেড হামলা: জঙ্গি তাজউদ্দিন ও সম্পাদক মতিউর রহমানের বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০
২১ আগস্টের গ্রেনেড হামলা: জঙ্গি তাজউদ্দিন ও সম্পাদক মতিউর রহমানের বিচার দাবি

ঢাকা: জঙ্গি মাওলানা তাজউদ্দিনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২১ শে আগস্টের গ্রেনেড হামলার পরিকল্পনাকারী এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে তার সহযোগী বলে উল্লেখ করে তাদের বিচারের দাবি জানিয়েছে পরিবর্তন ফাউন্ডেশন।

সংগঠনের নেতারা বলেন, জঙ্গিনেতা মাওলানা তাজউদ্দিনের সঙ্গে ‘প্রথম আলো’ সম্পাদক মতিউর রহমানের ঘনিষ্ঠ সম্পর্ক আছে বলে সিআইডির কাছে তথ্য আছে।

এজন্য তাকে গ্রেপ্তার করে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে হবে।

শুক্রবার জাতীয় প্রেসকাবের সামনে জননেত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলার নেপথ্য নায়কদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানান সংগঠনের নেতারা।

এসময় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সাবেক রাষ্ট্রদূত সৈয়দ ওয়ালিউর রহমান বলেন, যে গোষ্ঠী বঙ্গবন্ধুকে খুন করেছিল সেই একই গোষ্ঠী আপনাকেও হত্যা করতে চেয়েছিল। এদের বিচার করে সংবিধানকে, গণতন্ত্রকে এবং দেশকে রক্ষা করতে হবে। তাজউদ্দিন, মোরসালিনদের জিজ্ঞাসাবাদ করলে চক্রান্তকারীদের সবার পরিচয় বেরিয়ে আসবে। ’
 

পরিবর্তন ফাউন্ডেশনের  নির্বাহী সম্পাদক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন গ্রন্থনা প্রকাশনার সম্পাদক আসলাম শিহির,  যুবলীগ সদস্য কে এম এমদাদ এবং যুবলীগ নেতা আরিফুর রহমান মিন্টু।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২৪৫ ঘন্টা, আগস্ট ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।