ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

গার্মেন্ট খুলে দেয়ার গুজব: আউটরাইট-আউটওয়্যারের শ্রমিকরা এসে ফিরে গেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

ঢাকা: মিরপুরের শেওড়াপাড়ায় বন্ধ থাকা দু’টি গার্মেন্টের সামনে থেকে শুক্রবার সকালে কয়েক শ’ শ্রমিককে সরিয়ে দিয়েছে পুলিশ। জানা গেছে কারখানা দু’টি খুলে দেয়া হবে শুনে শ্রমিকরা সেখানে জড়ো হয়েছিল।



এ ব্যাপারে ঢাকা মেট্রাপলিটান পুলিশের মিরপুর জোনের এডিসি ইলিয়াস শরীফ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘শ্রমিক অসন্তোষের মুখে বন্ধ করে দেয়া আউটরাইট ও আউটঅয়্যার গামেন্টের সামনে আজ সকাল ৮টার দিকে ২-৩ শ’ শ্রমিক জড়ো হন। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়। এ সময় শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, কারখানা দু’টি খুলে দেওয়া হবে জানতে পেরে তারা কাজে যোগ দিতে এসেছে। ’

‘তবে এখানে কোনও ভাংচুর বা বিক্ষোভের ঘটনা ঘটেনি’ উল্লেখ করে তিনি জানান, কারখানা খুলে দেয়ার খবরটি গুজব ছিল বুঝতে পেরে শ্রমিকরা ঘণ্টা কয়েক পরে আউটরাইট ও আউটঅয়্যার গামেন্টের সামনে থেকে চলে যায়।

এ ব্যাপারে আউটরাইট গার্মেন্টস-এর প্রধান বিক্রয় কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন বলেন, ‘শ্রমিকদের অব্যাহত বিশৃংখলার কারণে আগস্টের ১০ তারিখ থেকে আউটরাইট ও আউটওয়্যারের কারখানা বন্ধ রয়েছে। শুক্রবার কারখানা খোলা হবে- এমন কোনও ঘোষণা আমরা দেইনি। ’

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।