ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুর ঝুটপট্টিতে অগ্নিকাণ্ড, ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০
মিরপুর ঝুটপট্টিতে অগ্নিকাণ্ড, ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

ঢাকা: মিরপুর ঝুটপট্টিতে বৃহস্পতিবার রাত ৩টায় লাগা আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের মিরপুর ও তেজগাঁও কার্যালয়ের ছয়টি ইউনিট টানা চার ঘণ্টা চেষ্টা চালিয়ে শুক্রবার সকাল ৭টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

চার ঘণ্টারও বেশি সময় ধরে জ্বলা আগুনে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি এবং ১৪ লাখ টাকার সম্পত্তি উদ্ধার করা গেছে বলে বাংলানিউজটোয়িন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার নিলুফার ইয়াসমিন।

মিরপুর ১০ নম্বর সেকশনের এ-ব্লকের ১৮ নম্বর লেনের তিনটি ঝুট গুদাম ও একটি বাসায় বিড়ি-সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এর আগে ফায়ার সার্ভিস মিরপুর কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার আনোয়ারুল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, রাত ৩টায় ঝুটপট্টিতে হঠাত করেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ঝুটপট্টির দোকানপাট ও ঝুট গুদামগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা পানি ছিটিয়েও আগুন নিয়ন্ত্রণে আনতে পারছিলেন না। আগুনের ফুলকি আরও ছড়িয়ে ছিটিয়ে কাঁচা ঘরগুলো পুড়তে থাকে।

মাত্র দেড় মাস আগেও এ ঝুটপট্টিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ২০টিরও বেশি গুদাম পুড়ে যায়।

বাংলাদেশের স্থানীয় সময় : ১০২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad