ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রবীন্দ্রনাথের সার্ধশত জন্মবার্ষিকীর জাতীয় কমিটি ঘোষণা

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

ঢাকা: বাংলাদেশ-ভারত যৌথভাবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে ১৫৬ সদস্যের জাতীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

জাতীয় এই কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



কমিটির উল্লেখযোগ্য সদস্যরা হলেন- সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, অর্থমন্ত্রী, কৃষিমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী,  তথ্য ও সংকৃতি বিষয়ক মন্ত্রী, যোগাযোগ মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, শিামন্ত্রী, বিরোধীদলীয় নেতা, সংকৃতি বিষয়ক প্রতিমন্ত্রী, সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান, বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান, জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী, ঢাবির প্রাক্তন অধ্যাপক খান সারওয়ার মুরশিদ, রবীন্দ্র সংগীত শিল্পী কলিম শরাফী, কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী, লেখক সৈয়দ শামসুল হক, শিল্পী কাইয়ুম চৌধুরী, শিল্পী মুস্তাফা মনোয়ার, শিল্পী ও সুরকার সুধীন দাশ, রবীন্দ্র চর্চা কেন্দ্রের সভাপতি ও রবীন্দ্র গবেষক আহমেদ রফিক, কালের কণ্ঠের স্মপাদক আবেদ খান ও ড. করুণাময় গোস্বামী।

এছাড়া আছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাধ্য, অধ্যাপক, গবেষক, শিল্পী, অভিনেতা, সংসদ সদস্য, কবি, লেখক, সাংবাদিক ও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা।

জাতীয় এই কমিটির কাজ হবে রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী পালনের জন্য নীতি নির্ধারণ এবং যথাযথ নির্দেশনা ও  জন্মবার্ষিকী উদ্যাপন সংক্রান্ত সময় ও কর্মসূচি বিষয়ে পরামর্শ দেওয়া।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।