ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নতুন ধারা সৃষ্টি করেছে অনলাইন সংবাদ মাধ্যম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
নতুন ধারা সৃষ্টি করেছে অনলাইন সংবাদ মাধ্যম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অনলাইন সংবাদ মাধ্যম গণমাধ্যমের নতুন ধারা সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অনলাইন সংবাদ মাধ্যম থাকার জন্যই এসেছে বলেও উল্লেখ করেছেন তিনি।


 
রোববার (০৩ জানুয়ারি) দুপুরে অনলাইন সংবাদ মাধ্যম দ্য রিপোর্টের দ্বিতীয় বর্ষপূতি ও তিন বছরে পদার্পণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, অনলাইন পত্রিকা চালাতে এতো জনবল লাগে, সে ধারণা ছিলো না। সাধারণ পত্রিকার মতোই এখানেও অনেক বেশি জনবলের দরকার হয়। শুধুমাত্র কম্পিউটার থাকলেই অনলাইন পত্রিকা চালানো যায় না।
 
হাসানুল হক ইনু বলেন, সংবিধানে গণমাধ্যম বিষয়ে বিস্তারিত কথা বলা আছে। গণমাধ্যম দর্পণের মতো। গণমাধ্যম এখন  সবার নিত্যসঙ্গী হিসেবে দাঁড়িয়েছে। তাই দায়িত্ব নিয়ে এ গণমাধ্যম চালাতে হবে। সমাজে প্রতিদিন নানা ঘটনা ঘটছে। সব ঘটনাই খবর হয় না। এখান থেকে যাচাই-বাছাই করে খবর তৈরি করতে হয়। তাই চ্যালেঞ্জটাও বেশি।
 
গণমাধ্যমের দু’টি চ্যালেঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন, ইতিহাস বিকৃতিকারী ও মিথ্যা রাজনৈতিক ব্যক্তিদের মুখোশ উন্মোচন করতে হবে। গণতন্ত্রের মধ্যে যেসব অপরাধী আছে তাদের মুখোশ খুলে দেওয়ার কাজও গণমাধ্যমকে করতে হবে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনাইটেড মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান কাজী ফরিদউদ্দীন আহমেদ এফসিএ। উপস্থিত ছিলেন ইউনাইটেড মিডিয়া লিমিটেডের কোম্পানি সচিব মুশফিকুর রহমান, উপদেষ্টা এ কে এম আশরাফুল হক, পরিচালক আহসান কবির, রেজাউল হক ও প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ড. মোশাররফ হোসেন এফসিএ।
 
শুভেচ্ছা বক্তব্য দেন দ্য রিপোর্টের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু। বার্তা সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় দ্বিতীয় বর্ষপূর্তির কেক কেটে প্রথমার্ধের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বেলা এগারটা থেকে দ্য রিপোর্ট কার্যালয়ে শুরু হওয়া এ উৎসবে শুভেচ্ছা জানাতে আসছেন অতিথিরা। দিনব্যাপী উৎসব চলবে রাত দশটা পর্যন্ত।
 
উৎসবে বিশেষ অতিথি হিসেবে থাকবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম এমপি।

বিকেল চারটায় দ্বিতীয় অধিবেশনে রয়েছে ‘সেরা রিপোর্টার পুরস্কার বিতরণী’। এ অধিবেশনে প্রধান অতিথি থাকবেন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেরা কর্মী ও প্রতিবেদকদের সম্মাননা জানানো হবে।

২০১৪ সালের ৩ জানুয়ারি যাত্রা শুরু হয় দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
একে/এএসআর

** দ্য রিপোর্টের তিন বছরে পদার্পণ উৎসব চলছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।