ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৭ গুণীকে আমিন জুয়েলার্সের সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
২৭ গুণীকে আমিন জুয়েলার্সের সম্মাননা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উদযাপনে দেশের ২৭ গুণীকে সম্মাননা দিয়েছে আমিন জুয়েলার্স লিমিটেড।

শনিবার (০২ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেম-এ বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে তাদের হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়।



সম্মাননা প্রাপ্তরা হলেন- আ ক ম যাকারিয়া (প্রত্নতত্ত্ববিদ),  ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান (শিক্ষাবিদ), আশালতা বৈদ্য (মুক্তিযোদ্ধা), এ এম হারুন অর রশিদ (বিজ্ঞান ও প্রযুক্তিবিদ), এ কে আজাদ খান (চিকিৎসক), কাঁকন বিবি (মুক্তিযোদ্ধা), জামিলুর রেজা চৌধুরী (পুরকৌশলী), তোফায়েল আহমেদ (রাজনীতিবিদ), তোয়াব খান (সাংবাদিক), দ্বিজেন শর্মা (প্রকৃতিবিদ), ন‍ূরজাহান বেগম (সাংবাদিক), প্রতিভা মুৎসুদ্দি (ভাষা সৈনিক), ফজলে হাসান আবেদ (সমাজকর্মী ও উন্নয়ন ব্যক্তিত্ব), মহাদেব সাহা (কবি), মুর্তজা বশির (চিত্রশিল্পী), মুস্তাফা মনোয়ার (চিত্রশিল্পী), যতীন সরকার (চিন্তাবিদ), রফিক উল হক (ব্যারিষ্টার), রাজ্জাক (অভিনেতা), রুনা লায়লা (সঙ্গীতশিল্পী), সাঈদা খানম (ফটো সাংবাদিক), সিরাজুল ইসলাম চৌধুরী (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবি), সুকুমার বড়‍ুয়া (ছড়াকার), সুধীন দাশ (নজরুলসঙ্গীত শিল্পী), সৈয়দ শামসুল হক (সাহিত্যিক), হাসান আজিজুল হক (কথা সাহিত্যিক) ও হুমায়ুন আহমেদ (কথাসাহিত্যিক- মরনোত্তর)।

গুণীদের প্রত্যেককে দুই ভরি স্বর্ণের মেডেল, উত্তরীয়, সম্মাননা ক্রেষ্ট ও নগদ তিন লাখ টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রত্যেক গুণীর কর্মজীবনের উপর সংক্ষিপ্ত তথ্যচিত্র উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর গুনীদেরকে মেডেল পরিয়ে দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক উত্তরীয় পরিয়ে দেন, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান ক্রেস্ট তুলে দেন ও আমিন জুয়েলার্সের চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম নগদ অর্থের চেক তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

সম্মাননা দেওয়ার সময় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, গুনীদের এতো বড় মিলন মেলা বাংলাদেশে নজিরবিহীন। সরকারের বাইরে ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান এই ধরনের আয়োজন খুব কমই করতে পেরেছে। এখানে আসতে পেরে আমি যথেষ্ট আনন্দিত। এতো গুনীদের মাঝে কথা বলতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

আরেফিন সিদ্দিক বলেন, সামাজিক দায়বদ্ধতায় করপোরেট হাউজগুলো যেভাবে এগিয়ে এসেছে তাতে দেশের ভবিষ্যতকে ভালো কিছু দেওয়া যাবে। এ ধরনের আয়োজনের জন্য আমিন জুয়েলার্স নি:সন্দেহে প্রশংসার দাবীদার।

সম্মাননা গ্রহন করে অনুভুতি প্রকাশে ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, যে কোনো সম্মাননা আন্তরিকভাবে দিলে গভীর সম্মান অনুভব হয়। এই সম্মাননা পেয়ে আমি আপ্লুত। আয়োজক প্রতিষ্ঠানকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

সম্মাননা প্রদানের ফাঁকে ফাঁকে নৃত্যের দোলা আর সঙ্গীতের সুরে দর্শকদের মুগ্ধ করে রাখেন উদীয়মান শিল্পীরা। শিল্পীদের মধ্যে ছিলেন- ফাতেমা-তুজ জোহরা,  ইমরান, পড়শী, অপি করিম ও চাঁদনী।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
এসইউজে/বিএস

** রাজ্জাক ও রুনা লায়লাকে আমিন জুয়েলার্সের সম্মাননা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।