ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে সরকারি জমি দখল করে ভরাট করছে পারফেক্ট সিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
রূপগঞ্জে সরকারি জমি দখল করে ভরাট করছে পারফেক্ট সিটি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সরকারি জমি দখল করে বালু ভরাটের অভিযোগ পাওয়া গেছে পারফেক্ট সিটি নামে একটি আবাসন প্রকল্পের বিরুদ্ধে। বালু ভরাটে বাধা দেওয়ায় প্রতিবাদীদের প্রাণনাশের হুমকিও দিয়েছে ওই আবাসন প্রকল্পে নিয়োজিত সন্ত্রাসীরা।



শুক্রবার (০১ জানুয়ারি) দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, পারফেক্ট সিটি নামে একটি ভুঁইফোঁড় আবাসন প্রকল্প সম্প্রতি নগরপাড়ার উত্তরপাড়া এলাকায় কয়েক বিঘা জমি কিনে এর সঙ্গে সরকারি জমিও দখল করে। ইতোমধ্যে প্রায় এক বিঘা জমিতে বালু ভরাট করা হয়ে গেছে। আবাসন প্রকল্পে নিয়োজিত সন্ত্রাসীরা গতকাল সকালে সরকারি জমিতে ড্রেজারের মাধ্যমে বালু ভরাট করতে গেলে স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী বাধা দেয়।

আবাসন প্রকল্পের সন্ত্রাসী মামুন মিয়া, নুর আহাম্মদসহ তাদের লোকজন প্রতিবাদীদের প্রাণনাশের হুমকি দেয়। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পারফেক্ট সিটির বিরুদ্ধে সরকারি জমি দখলের বিষয়টি নিশ্চিত করে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলজার হোসেন বলেন, আবাসন প্রকল্পের লোকজনকে সরকারি জমিতে বালু ভরাট করতে বাধা দেওয়া হয়েছে।

রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এ বি এম মেহেদী মাসুদ বলেন, সরকারি জমি দখলকারীদের আটকের চেষ্টা চলছে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লোকমান হোসেন বলেন, সরকারি জমি দখলের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮১৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।