ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে চিকিৎসকের অভাবে শিশু মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
কক্সবাজারে চিকিৎসকের অভাবে শিশু মৃত্যুর অভিযোগ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: চিকিৎসকের অভাবে চিকিৎসা সেবা না পেয়ে কক্সবাজার সদর হাসপাতালে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।  

শুক্রবার বিকেল তিনটার দিকে হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে মাহি নামের ৬ মাস বয়সী এ কন্যাশিশুর মৃত্যু হয়।

মাহি রামু উপজেলার কাউয়ার কুপ এলাকার আবু বক্কর ছিদ্দিকীর মেয়ে।

মাহির বাবা অভিযোগ করে বলেন, ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয় মাহিকে। চিকিৎসক তাকে হাসপাতাল ওয়ার্ডে ভর্তি করান। ওয়ার্ডে নেওয়ার পর তার কোন নড়াচড়া না থাকায় দায়িত্বরত নার্সরা হাতে-পায়ে স্যালাইন দেয়। এসময় নার্সদের একজন জরুরি বিভাগে যান চিকিৎসক ডেকে আনতে। ইন্টার্নি চিকিৎসকেও খুঁজে করেন নার্সরা। কিন্তু শিশুটিকে দেখতে চিকিৎসকদের কেউ আসেননি। ফলে চিকিৎসার অভাবে মাহি মারা যায়।

ডায়রিয়া ওয়ার্ডের দায়িত্বরত নার্স প্রধান চন্দনা চক্রবর্ত্তী বাংলানিউজকে বলেন, শিশুটি যখন থেকে ওয়ার্ডে আনা হয় তখন থেকে নড়াচড়া ছিলনা। শিশুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকদের ডাকতে গেলেও কোন চিকিৎসককে পাওয়া যায়নি। কেননা শুক্রবারে চিকিৎসকরা তেমন থাকেন না।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসক এসবি শর্মা জানান, জরুরি বিভাগে সবসময় আশঙ্কাজনক রোগী থাকায় দায়িত্ব ছেড়ে ইনডোরে যাওয়া যায় না।

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতন চৌধুরী বাংলানিউজকে জানান, ইনডোরে চিকিৎসক রয়েছে। হয়তোবা বিষয়টি নার্স জানতেন না। তারপরও কেন শিশুটি মারা গেল তদন্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।