ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে মেঘনা এক্সপ্রেসে পেট্রোল বোমা, অল্পতেই রক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
চাঁদপুরে মেঘনা এক্সপ্রেসে পেট্রোল বোমা, অল্পতেই রক্ষা

চাঁদপুর: চাঁদপুর-লাকসাম রেলপথের উনকিলা এলাকায় আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করেছে। তবে চালকের বুদ্ধিমত্তায় অল্পের জন্য বেঁচে যায় সহস্রাধিক যাত্রী।



বুধবার (৬ জানুয়ারি) দিনগত রাতে ওই রেলপথের চিতশী-শাহরাস্তির মধ্যবর্তী ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

এব্যাপারে চাঁদপর রেলওয়ে থানায় একাটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

ট্রেনের চালক সাহাবুদ্দীন বাংলানিউজকে জানান, ট্রেনটি লাকসাম-চিতশী থেকে ছেড়ে চাঁদপুরের দিকে আসছিল। রাত ৯টার দিকে হঠাৎ ঘটনাস্থল ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন উনকিলা এলাকায় এলে একদল দুর্বৃত্ত ট্রেনটি লক্ষ্য করে পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে। এসময় বিকট আওয়াজ হয়। চালক ট্রেনের ইঞ্জিনের টেবিলে আগুন জ্বলছে দেখে তাৎক্ষণিক পানি নিক্ষেপ করলে আগুন নিভে যায়। যার ফলে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। এতে করে ট্রেনে থাকা দক্ষিণাঞ্চলীয় যাত্রীসহ প্রায় সহস্রাধিক যাত্রী প্রাণে বেঁচে যায়।

বরিশালগামী যাত্রী জিয়া ও সোহাগ বাংলানিউজকে জানান, হঠাৎ করে বিকট শব্দ হয়। এ সময় ট্রেনে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেনের ভেতরে ছোটাছুটি করতে থাকে। অনেকের ধারণা হচ্ছিল ট্রেনটিতে হয়তো বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেছে। ট্রেনটি রাত ১০টা ৩৫ মিনিটে চাঁদপুর স্টেশনে পৌঁছে।

চাঁদপুর স্টেশন মাস্টার মোহাম্মদ হোসেন মজুমদার বাংলানিউজকে জানান, রেলওয়ে নিরাপত্তা ইনচার্জ আমিনুল হক সঙ্গীয় ফোর্সসহ ইঞ্জিন ও ট্রেনের ক্ষতিগ্রস্ত বগি পরিদর্শন করেছেন।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনি পাঠান বাংলানিউজকে জানান, ঘটনাটি তদন্ত সাপেক্ষে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮২৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।