ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাংলাদেশি পুরুষ কর্মী নেওয়ার আশ্বাস সৌদির

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
বাংলাদেশি পুরুষ কর্মী নেওয়ার আশ্বাস সৌদির ছবি: সংগৃহীত

ঢাকা: সব ধরনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে দ্রুত বাংলাদেশি পুরুষ কর্মী নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছে সৌদি আরব। বাঙালি কর্মী, চিকিৎসক, ইঞ্জিনিয়ার ও পুরুষ গৃহকর্মীসহ বিভিন্ন ক্ষেত্রে আরও নারী-পুরুষ কর্মী নেওয়ার আশ্বাস দিয়েছে দেশটি।



সৌদির রিয়াদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে এসব কথা জানান, দেশটির শ্রমমন্ত্রী মুফরেজ বিন সাদ আল-হাকবানী। পাঁচ দিনের এক সরকারি সফরে বর্তমানে সৌদিতে অবস্থান করছেন প্রবাসী কল্যাণমন্ত্রী। তিনি পাঁচ সদস্য দলের প্রতিনিধিত্ব করছেন।

তবে সৌদিতে আবারও নারী কর্মীর ব্যাপক চাহিদার কথা জানিয়েছেন দেশটির শ্রমমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে দুই দেশ এক সঙ্গে কাজ করবে। বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক দীর্ঘ দিনের এবং আগামী দিনেও এ সুসম্পর্ক বজায় থাকবে।

সৌদি মন্ত্রী বাংলাদেশি কর্মীদের কাজের প্রশংসা করেন এবং পুরুষ গৃহকর্মী নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সৌদি আরবকে বাংলাদেশ থেকে আরও প্রশিক্ষিত ও দক্ষ পুরুষ এবং নারী কর্মী নেওয়া আহ্বান জানিয়ে বলেন, এখন বাংলাদেশ দক্ষ ও প্রশিক্ষিত কর্মী তৈরিতে আগের তুলনায় আরও বেশি সক্ষম। তাই বিষয়টি বিবেচনা করতে হবে।

আগামী ৪ জানুয়ারি নুরুল ইসলামের দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।