ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর পুলিশের বিরুদ্ধে ছাত্রলীগের মিছিল

তৌহিদ জামান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

যশোর: যশোর কোতয়ালি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন, সেকেন্ড অফিসার মোস্তাফিজুর রহমান এবং উপ-পরিদর্শক (এসআই) সন্তু বিশ্বাসের অপসারণ দাবি করেছেন যশোর জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

শুক্রবার সন্ধ্যায় এ দাবিতে তারা যশোর শহরে মিছিল ও সমাবেশ করেছে।



সমাবেশে বক্তৃতা করেন জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক মাহমুদ হাসান বিপু, ফয়সাল খান প্রমুখ।

যশোর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল বাংলানিউজকে জানান, শুক্রবার সকালে ছাত্রলীগ সিটি কলেজের কর্মী রিয়াদকে পুলিশ বিনা কারণে আটক করে। তাকে আটকের সময় পুলিশ ছাত্রলীগের অফিসে রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ছবি ভাংচুর করে।
 
তিনি বলেন, পৌর নির্বাচনের আগে যশোর কোতোয়ালি পুলিশের ওসিসহ পুলিশ কর্মকর্তাদের একটি প একটি বিশেষ দলের হয়ে কাজ করছেন। যার অংশ হিসেবে ছাত্রলীগের কর্মী রিয়াদকে আটক ও প্রধানমন্ত্রী এবং জাতিরজনকের ছবি ভাংচুর করা হয়েছে।

তিনি অবিলম্বে পুলিশের ওই কর্মকর্তাদের অপসারণ দাবি করেন।

যোগাযোগ করা হলে কোতয়ালি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বাংলানিউজকে বলেন, ‘রিয়াদ একটি বিস্ফোরক মামলার আসামি। তাকে শহরের দড়াটানাস্থ একটি হোটেলের সামনে থেকে আটক করেন এসআই সন্তু বিশ্বাস। ছাত্রলীগের অফিস সেখান থেকে অনেক দূরে। অর্থাৎ অফিসে যাবার প্রশ্নই আসে না। ছবি ভাংচুর তো অনেক দূরের কথা। ’

ওসি আরও জানান, ছাত্রলীগের সাবেক এক নেতার বডিগার্ড হচ্ছে রিয়াদ। আজ (শুক্রবার) সকালে রিয়াদের গ্রেপ্তারের পর তিনি তাকে ছেড়ে দেবার জন্য বলেন। কিন্তু বিস্ফোরক আইনে অভিযুক্ত ব্যক্তিকে ছেড়ে দেওয়া সম্ভব নয় জানালে তিনি আমাদের দেখে নেবার হুমকি দেন।    

বাংলাদশে সময়: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।