ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে পিসিপি’র ডাকে অবরোধ পালিত, সংবাদপত্রবাহী গাড়ি ভাংচুর

মিলন ত্রিপুরা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

খাগড়াছড়ি: শুক্রবার, খাগড়াছড়িতে পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) ডাকা সকাল সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হলেও খাগড়াছড়িতে জরুরি সংবাদপত্রবাহী একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ১৩-১১-৩১) ভাঙ্গা হয়েছে।

এছাড়া আর কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মাইক্রোবাসটির চালক রফিকুল ইসলাম কাজল জানান, পৌনে ৩ টার দিকে দীঘিনালা থেকে খাগড়াছড়ি ফেরার পথে ৩-মাইল এলাকার রাবার বাগানের পাহাড়ের উপর থেকে কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি ঢিল ছোড়ার ফলে তার গাড়ীর বাম পাশের জানালার কাচ ভেঙ্গেছে।

পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারামা মাইক্রো ভাংচুরের ঘটনা অস্বীকার করেছেন।

এ ব্যপারে সদর থানার ওসি একে আজাদের কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কোন সংবাদ পাননি বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান।

ইউপিডিএফ এর কর্মীরা ভোরে খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের অদূরে গাছ ফেলে ব্যারিকেড দেয়। সকালে পুলিশের সহায়তায় লোকজন গাছ সরিয়ে ফেলে। খাড়াছড়ির প্রত্যেক উপজেলায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ  মোতায়েন ছিল।
খাগড়াছড়ি থেকে দূরপালার কোনো গাড়ি চলাচল করেনি। উপজেলা সংযোগ সড়কেগুলিতেও যাত্রিবাহী ও ভারি যানবাহন চলেনি। ঢাকা থেকে খাগড়াছড়ি উদ্দেশে ছেড়ে আসেনি। কোচগুলি সড়ক অবরোধ শেষে খাগড়াছড়ি শহরে ঢোকে।

বিকালে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা অবরোধ শেষে এক প্রেস বিবৃতিতে শান্তিপূর্ণভাবে অবরোধ পালনে সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য জেলার সব গাড়ি মালিক সমিতিসহ সর্বস্তরের জনগণকে অভিনন্দন জানান।

পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনে বাধা সৃষ্টি করার লক্ষে পরিকল্পিতভাবে ইউপিডিএফ, গণতান্ত্রিক যুব ফোরম, হিল উইমেন্স ফেডারেশন ও পাহাড়ী ছাত্র পরিষদের ১৪ জন নেতাকর্মীর নামে থানায় মামলা করা হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।  

অপরদিকে বিকাল ৫টায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সন্ত্রাসী হামলা ও পবিত্র আশুরার দিনে হরতাল ডাকায়  তীব্র নিন্দা জাানানো হয়।

উল্লেখ্য, গত বুধবার, ১৫ ডিসেম্বর খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার ১১তম কাউন্সিল শেষে মিছিলে পুলিশি বাধা-হামলার প্রতিবাদ ও গ্রেপ্তার ব্যক্তিদের মুক্তির দাবিতে পাহাড়ী ছাত্র পরিষদ এ সড়ক অবরোধ ডাকে।

বাংলাদশে সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।