ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজশাহীতে ঝড়-বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজশাহীতে ঝড়-বৃষ্টি

রাজশাহী: ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজশাহীতে দমকা হাওয়ার সঙ্গে ভারি বৃষ্টিপাত হয়েছে।

গতকাল রোববার (২৬ মে) সন্ধ্যা সোয়া ৭টার দিকে বৃষ্টিপাত শুরু হয়।

আজ সোমবার (২৭ মে) সকাল ৯টা পর্যন্ত থেমে থেমে দমকা হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনও মাঝারি এবং কখনও ভারি বর্ষণ হয় গোটা রাজশাহী অঞ্চল জুড়েই।

যদিও ঘূর্ণিঝড় রিমাল উপকূল অঞ্চল অতিক্রম করার সময় থেকে এখন পর্যন্ত রাজশাহীর কোথাও তেমনভাবে কোনো বড় ধরনের ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি।

তবে থেমে থেমে বর্ষণের কারণে সোমবার সকালে চরম ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ ও স্কুলকলেজের শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা। উপায় না থাকায় বৃষ্টি মাথায় নিয়েই কাজে বের হন নিম্ন আয়ের মানুষ।

আর বৃষ্টির কারণে প্রধান প্রধান সড়কে আজ সকাল থেকে যানবাহন চলাচলও কম।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) রহিদুল ইসলাম জানান, সোমবার সকাল ৯টা পর্যন্ত রাজশাহীতে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির সময় বাতাসের গতিবেগ ছিল ১০ থেকে ১২ নটিকেল মাইল। সকালেও থেমে বৃষ্টিপাত চলছে। সেই সঙ্গে বয়ে চলেছে দমকা হাওয়া। আর এই বৃষ্টিপাত এখনই শেষ হচ্ছে না, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আগামীকাল মঙ্গলবার (২৮ মে) পর্যন্ত মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দেশের অন্যান্য বিভাগের পাশাপাশি রাজশাহীতেও দমকা বা ঝড়ো হাওয়াসহ ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার/২৪ ঘণ্টা) থেকে অতিভারি (২৮৯ মিলিমিটার/২৪ ঘণ্টা) বর্ষণ হতে পারে।  

এদিকে আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে বলা হয়েছে- ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে শুরু হওয়া এই বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাবে এবং দিনের সর্বোচ্চ তাপমাত্রাও ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমে আসতে পারে। তবে উপকূলে বাতাসের যেমন গতি থাকে, অত বেশি থাকবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।