ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেড় ঘণ্টা পর চালু মেট্রোরেল, বন্ধের কারণ জানাল কর্তৃপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ২৫, ২০২৪
দেড় ঘণ্টা পর চালু মেট্রোরেল, বন্ধের কারণ জানাল কর্তৃপক্ষ

ঢাকা: দেড় ঘণ্টা বন্ধ থাকার পরে চালু হয়েছে মেট্রোরেল। প্রথমে কারণ না বললে এখন কর্তৃপক্ষ বলছে, বিদ্যুৎ বিভ্রাটের কারণে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বন্ধ ছিল মেট্রোরেল।

 

শনিবার (২৫ মে) রাত ৮টা ২০ মিনিটের দিকে রেল চলাচল শুরু হয়। এর আগে, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ বাংলানিউজকে বলেন, বিদ্যুৎ সংযোগের সমস্যার কারণে একটি অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। সে অবস্থায় ঝুঁকি বিবেচনায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। পরবর্তীতে সোয়া আটটার দিকে পুনরায় মেট্রোরেল চলাচল শুরু হয়।

এর আগে কী কারণে ঘটেছে জানতে মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক  এমএএন সিদ্দিক ও জেনারেল ম্যানেজার ইফতেখার উদ্দিনকে কয়েকবার ফোন ও ম্যাসেজ করলেও তারা কোন সাড়া দেননি।

সন্ধ্যা ৭টার পর থেকে হঠাৎ করেই মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে গেলে মেট্রোর বিভিন্ন স্টেশনে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।  ওই সময় মুহূর্তে লাইনে ১০টি ট্রেন আটকে যায়।

ওই সময় কারওয়ান বাজার স্টেশনে মেট্রোরেলের একজন কর্মীকে হ্যান্ডমাইকে বলতে শোনা যায়, ট্রেন চলাচল বন্ধ আছে এবং এজন্য যারা টিকিট কেটেছেন তাদের টিকিট রিফান্ড করা হবে।

সমস্যা সমাধানে কাজ করছেন বলে সেসময় বাংলানিউজকে জানান ডিএমটিসিএলের পরিচালক(অপারেশন) নাসির উদ্দীন।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ২৫ মে, ২০২৪
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।